আচরণবিধি ভাঙ্গায় ব‌রিশা‌লে আটক ৯

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার অভিযো‌গে বরিশালে নয়জনকে আটক করা হয়েছে। এরমধ্যে  মুলাদীতে তিজন ও বাবুগঞ্জে ছয় জনকে আটক করা হ‌য়। এদের মধ্যে একজন‌কে ৭ দি‌নের কারাদণ্ড দেওয়া হ‌য়ে‌ছে।

ব‌রিশা‌লের অতি‌রিক্ত পু‌লিশ সুপার (প্রশাসন) মো. শাহাজাহান ও অতিরিক্ত পু‌লিশ সুপার (হেড‌ কোয়ার্টার) ফরহাদ সরদার জানান, মুলাদীর বাটামারা ইউনিয়ন প‌রিষদ নির্বাচ‌নে ব‌হিরাগত তিন জন ও বাবুগ‌ঞ্জের রহমতপুর ইউনিয়ন প‌রিষদ নির্বাচ‌নে ব‌হিরাগত ছয় জন‌কে আটক করা হ‌য়ে‌ছে। তা‌দের বিষ‌য়ে পরবর্তী‌তে আইনানুগ ব্যবস্থা নেওয়া হ‌বে।

অতিরিক্ত পু‌লিশ সুপার ফরহাদ সরদার জানান, বাবুগ‌ঞ্জে আলা‌মিন (২৬) নামে একজনকে সাত দিনের কারাদন্ড দি‌য়ে‌ছে ভ্রাম্যমাণ আদালত। সে মুলাদী উপ‌জেলার বাসিন্দা।  বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তা‌কে আটক করে পুলিশ।

তৃতীয় পর্যায়ের ইউনিয়ন পরিষদের নির্বাচনে বরিশাল বিভাগের ২৪টি ইউনিয়নে রোববার সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

জাল ভোট দেয়ায় জরিমানা

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার অভিযোগে এক নারীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযুক্ত নারী হলেন হালিমা বেগম উজিরপুর উপজেলার খোলনা গ্রামের বাসিন্দা ।

বামরাইল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খোলনা শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিকালে এ ঘটনা ঘটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আগৈলঝাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল কাসেম জানান, জাল ভোট দেওয়ার অভিযোগে হালিমা বেগমকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষে বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল ও রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান। রবিবার সকাল থেকেই তারা বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন ইউনিয়নের ভোট কেন্দ্র পরিদর্শন করেন।  এসময় তারা ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদানে আশ্বস্ত করেন। 

বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার