শিশু ও নারীদের প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ

শিশু ও নারীদের প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে যুব সমাজের প্রতিবাদ-বরিশাল নিউজ
শিশু ও নারীদের প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে যুব সমাজের প্রতিবাদ-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। নারী ও শিশুর প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ জানানোসহ নারীকে যথার্থ সম্মান প্রদান ও দ্রুততার সাথে উপযুক্ত শাস্তির মাধ্যমে বিচার কার্যক্রম সম্পন্ন করার দাবি জানিয়ে কর্মসূচি পালন করেছে্ আলোকিত যুব সমাজের বিভিন্ন সংগঠন।

বন্ধন সোস্যাল ডেভেলপমেন্ট প্রজেক্ট (বিএসডিপি) এর আয়োজনে ও এ্যাকশন এইডের সহযোগিতায় বীরশ্রেষ্ঠ ক্যাপটেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে এসব কর্মসূচিতে অংশ নেন ইয়াং বাংলা,বাংলাদেশ মডেল ইয়ূত পার্লামেন্ট,ইয়ূথনেট,নারীপড়্গ,গালর্স নট ব্রাইডস নেট ওর্য়াক,এনগেজ মেন নেটওয়ার্ক ও তারুণ্যের প্লাটর্ফম সহ বিভিন্ন যুব সমাজ সংগঠনের সদস্যরা।

মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা ঘোষণা করে অংশ নেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান। তিনি বলেন, আমাদের সমাজে এসকল জঘন্যতম ঘটনা বেড়ে যাচ্ছে। এই সকল জঘন্যতম অপরাধ বন্ধ করার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রচারণা শুরু করার নির্দেশ দেন তিনি। অন্যদিকে এসকল কাজে যারা জড়িত তারা কেহ বিচারের বাহিরে থাকতে পারবে না বলেন তিনি।এছাড়া এসব অপরাধের কারণে যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা ন্যায় বিচার পাবেন বলেন তিনি।
তিনি আরো বলেন আমাদের নারী ও শিশু কণ্যাদের প্রতি যে হামলা হচ্ছে তা একেবারে কাম্য নয়। সচেতন সমাজ ও তারণ্যের কর্মীরা একত্রে কাজ করলে এসব অপরাধ সমাজ থেকে নির্মূল করা অসম্ভব নয় বলেন জেলা প্রশাসক।

কর্মসূচী পালনকালে যুব সমাজ বিভিন্ন সংগঠন থেকে আরো বক্তব্য রাখেন সোহানুর রহমান, শাকিলা ইসলাম,রেজানুল হক,এ.জেড.এম মৌসুমি ইসলাম ও জাহান হাসান।
পরে তারা র‌্যালি করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ করেন।
বরিশাল নিউজ/শামীম