স্বাস্থ্য ভাবনায় তরুণ সমাবেশ

মানসম্মত কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা নিশ্চিতের দাবিতে তরুন সমাবেশ-বরিশাল নিউজ

বরিশারল নিউজ।। আন্তর্জাতিক নারী স্বাস্থ্য দিবস উদযাপন উপলক্ষে ‘মানসম্মত কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার সঠিক বাস্তবায়ন চাই’ প্রতিপাদ্যকে নিয়ে বরিশালে তরুণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সোমবার অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রাশিদা বেগম। প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম। নারীপক্ষ ও অধিকার এখানে, এখনই প্রকল্পের সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা বরিশাল মহিলা কল্যান সংস্থা ও তারুণ্যের কন্ঠস্বর-প্লাটফর্ম বরিশাল যৌথভাবে কিশোর-কিশোরীদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করে।

যুব সংগঠক সোহানুর রহমানের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ রাজিয়া বেগম, বিসিসি’র সংরক্ষিত কাউন্সিলর কোহিনুর বেগম, সাংবাদিক গোপাল সরকার, দুর্বার নেটওর্য়াকের সদস্য মাহামুদা বেগম, তারুণ্যের কন্ঠস্বর-প্লাটফর্ম বরিশালের সদস্য শাকিলা ইসলাম, স্মৃতি ডি রোজারিও ও জুবায়ের ইসলাম প্রমুখ ।
প্রধান অতিথি পরিকল্পনা কার্যালয়ের সহকারী উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম বলেন কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ ও তাদের জীবনমান উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে সরকার। জেলার সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানে মানসম্মত কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিতের জোড়ালো অঙ্গীকার ব্যক্ত করেন। পাশাপাশি সকল হাসপাতাল ও স্বাস্থ্যকমপ্লেক্সে নির্ধারিত কিশোর-কিশোরীদের কৈশোর বান্ধব স্বাস্থ্য কর্ণার থেকে সেবা বুঝে নেয়ারও পরামর্শ দেন তিনি।
বরিশাল নিউজ/শামীম