স্বাস্থ্যবিধি মেনে বাসায় এবং মসজিদে ঈদ নামাজ আদায়

করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার বিধিনিষেধের কারণে হেমায়েত উদ্দীন কেন্দ্রীয় ঈদগাহে এবার ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়নি। এ কারনে বরিশাল নগরীতে এবার মেয়রসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রশাসনের কর্মকর্তারা ভিন্ন ভিন্ন স্থানে ঈদের নামাজ আদায় করেছেন।

বরিশাল নগরীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়  বায়তুল মোকাররম জামে মসজিদে, সকাল সাড়ে সাতটায় । এরপর এই মসজিদে সকাল সাড়ে আটটায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল সিটি মেয়র তার কালীবাড়ী রোডের বাসায় সকাল সাতটায় আত্মীয়-স্বজন এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের নিয়ে ঈদ নামাজ আদায় করেন।

বরিশাল কালেক্টরেট জামে মসজিদে সকাল ৮টা ও ৯ টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রথম জামাতে বরিশালের বিভাগীয় কমিশনার মো.সাইফুল ইসলাম বাদল, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।

বরিশাল এবায়দুল্লাহ জামে মসজিদ ও কশাই জামে মসজিদে সকাল আটটা ও সকাল নয়টায় দুইটি করে জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বিভাগের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল ৮টায়।

বরিশাল কালেক্টরেট জামে মসজিদে নামাজ শেষে বিভাগীয় কমিশনার মো.সাইফুল ইসলাম বাদল মহামারি করোনা থেকে মুক্তি পেতে মহান আল্লহর কাছে প্রার্থনার পাশাপাশি সংক্রমন ঠেকাতে বিনা প্রয়োজনে ঘরে বাইরে না যেতে রাসুল সাল্লাল্লাহু আলাইহিস সালাম এর পরামর্শ মেনে চলার আহবান জানান। তিনি স্বাস্থ্যবিধি মেনে করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সাথে ঈদ উদযাপনের আহবান জানান।

বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার