সরকারের উন্নয়ন পরিকল্পনার সুফল পাবে ক্যাডেট শিক্ষার্থীরা: সেনাবাহিনী প্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সরকারের দূরদর্শী ও বাস্তবমুখী উন্নয়ন পরিকল্পনায় ক্যাডেট কলেজগুলো যুক্ত হয়েছে। এর সুফল পাবেন শিক্ষার্থীরা। সোমবার, ২৭ জুন বরিশাল ক্যাডেট কলেজের নবনির্মিত তিনটি ভবন (ক্যাডেট হাউস) উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে   ১২টি ক্যাডেট কলেজে উন্নয়নমূলক প্রকল্প চলমান রয়েছে। এরমধ্যে অন্যতম হলো বরিশাল ক্যাডেট হাউস। ২০১৮ সালে প্রথম পর্বের উন্নয়নমূলক প্রকল্প শুরু হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. আবু সাঈদ সিদ্দিক, সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, জিওসি ৭ পদাতিক ডিভিশন ও বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ এবং সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বরিশাল ক্যাডেট কলেজের অধ্যক্ষ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ক্যাডেট হাউস উদ্বোধন শেষে তিনি মোস্তফা অডিটরিয়ামে ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

 তিনি বলেন, বর্তমান সরকারের দূরদর্শী ও বাস্তবমুখী উন্নয়ন পরিকল্পনার সুফল যেমন দেশবাসী পাচ্ছে, তেমনি ক্যাডেট কলেজগুলোও সেই উন্নয়ন পরিকল্পনায় যুক্ত হয়েছে। নতুন ক্যাডেট হাউসগুলো ক্যাডেটদের শারীরিক ও মানসিক বিকাশে ইতিবাচক ভুমিকা রাখবে বলে তিনি আশা করেন।

সেনাবাহিনী প্রধান নবনির্মিত ক্যাডেট হাউস উদ্বোধন শেষে বৃক্ষরোপণ এবং ক্যাডেট কলেজের অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও ক্যাডেটদের সাথে মতবিনিময় করেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ নব্বই দশকে বরিশাল ক্যাডেট কলেজের এ্যাডজুডেন্ট ছিলেন।

বরিশালনিউজ/ স্টাফ রির্পোটার