ভোলায় স্বেচ্ছাসেবকলীগ পদ বঞ্চিতদের বিক্ষোভ

ভোলায় জেলা স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পদ বঞ্চিত নেতা-কর্মীরা।

জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে বুধবার, ৩ জুলাই একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ভোলা প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এসময় ভোলা প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম তুহিন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাকসুদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাবেক সহ-সভাপতি রাছেল আহম্মেদ প্রমূখ।

বক্তাদের অভিযোগ বর্তমান ভোলা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে দলের জন্য ত্যাগী, পরিশ্রমি নেতাদের রেখে যারা কোনদিন স্বেচ্ছাসেবকলীগ সংগঠন করেনি, বরং হাইব্রীড ও নব্যদের দিয়ে কমিটি ঘোষণা করেছে। যারা ঢাকায় বসে ব্যবসা করেন এলাকায় আসেন না এবং সংগঠন করেন না। তাদের  বহিস্কার করে ত্যাগী, দলের জন্য নিবেদিত, যারা দীর্ঘদিন ধরে স্বেচ্ছাসেবকলীগ সংগঠন করে তাদের মূল্যায়নের মাধ্যমে বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুনভাবে ত্যাগী, নির্যাতিত ও নিপীড়িতদের সমন্বয়ে কমিটি ঘোষণা করার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবী জানিয়েছেন। পদ বঞ্চিত স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মীদের এ দাবী না মানা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী পালন করবেন বলে তারা জানান।