বরিশাল-মাদারীপুর সীমান্তে বাশেঁর বেড়া!

বরিশাল নিউজ।। করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের সঙ্গে ঢাকা-বরিশাল মহাসড়ক ছাড়া সব পথ বন্ধ করে দিয়েছে বরিশাল জেলা প্রশাসন। কালকিনি উপজেলার কয়েকটি সীমান্তবর্তী রুটের সংযোগস্থলে সোমবার দুপুরের পর থেকে বাঁশ, কাঠ ও পাটখড়ির বেড়া দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে পুলিশ মোতায়েন করা হয়।

এ ছাড়া মাদারীপুরের ‘অবরুদ্ধ’ শিবচরের সঙ্গে এ উপজেলার সীমান্তসংলগ্ন ফরিদপুরের দুটি উপজেলার পাঁচ ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ইউনিয়নগুলো হলো-সদরপুর উপজেলার চরমানাইর ও চরনাসিরপুর ইউনিয়ন এবং ভাঙ্গা উপজেলার কালামৃধা, আজিমনগর ও চন্দ্রা ইউনিয়ন।

সরেজমিন গিয়ে দেখা যায়, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার সঙ্গে বরিশাল জেলার গৌরনদী উপজেলার সীমান্তবর্তী নতুন টরকি থেকে রমজানপুর রাস্তার বড় ব্রিজ, গৌরনদীর লঞ্চঘাট থেকে চরপালরদী খেয়াঘাট, ঘোষেরহাট বাজার থেকে খাজুরতলাহাট ব্রিজ, আগৈলঝাড়া-মাদারীপুর রাস্তার খাঞ্জাপুর বড় ব্রিজসহ ছোট-বড় ব্রিজ, কালভার্ট পা হাঁটা পথ বন্ধ রয়েছে। এমনকি নদীপথসহ বাঁশ ও সাঁকোর সব যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে বরিশাল প্রশাসন।

এদিকে টানা চার দিন ধরে প্রবাসী অধ্যুষিত শিবচর ‘অবরুদ্ধ’ করে রেখেছে প্রশাসন। উপজেলার রাস্তাঘাট, হাটবাজার এখন প্রায় জনশূন্য। লোকজন খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের সঙ্গে গৌরনদীর সব সীমান্তবর্তী সংযোগ সড়ক সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ঢাকা-বরিশাল মহাসড়ক খোলা আছে।
 

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার