বরিশালের ৬টি আসনে বিএনপির প্রার্থী ১৩

বরিশালের ৬টি আসনে বিএনপির প্রার্থী ১৩

বরিশাল নিউজ।। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশালের ৬টি সংসদীয় আসনে ১৩ জনকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।
ঢাকার গুলশান কার্যালয়ে সোমবার বিকালে বরিশাল বিভাগের বিএনপির মনোনয়নপ্রাপ্ত নেতাদের হাতে চিঠি হস্তান্তর করা হয়।
একই আসনে একাধিক প্রার্থী রাখা প্রসংগে দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, এটা দলের একটা কৌশল হতে পারে। তবে মেষ পর্যন্ত প্রতি আসনে একজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
যাদের চিঠি দেয়া হয়েছে তারা হলেন,বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন ও কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন আবুল হাসানাত আব্দুল্লাহ।

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য সরফুদ্দিন সান্টু ও সাবেক এমপি শহিদুল হক জামাল।

বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে বিএনপির সিনিয়র সহ-সভাপতি সেলিমা রহমান ও ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আইনজীবী জয়নুল আবেদীন।

বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাহউদ্দিন ফরহাদ এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসান। এ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বর্তমান এমপি পংকজ দেবনাথকে।

বরিশাল-৫ (সদর) আসনে চিঠি দেয়া হয়েছে দলের যুগ্ম মহাসচিব মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার ও দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চানকে। এই আসনে জেলা আওয়ামী লীগের প্রার্থী সহসভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল হোসেন খান ও সাবেক এমপি সদ্য আওয়ামী লীগ থেকে বহিস্কৃত হয়ে সম্প্রতি আবার বিএনপিতে যোগদানকারী আব্দুর রশিদ খানকে।
বরিশাল নিউজ/এমএম হাসান