‘ফণী’: সহযোগিতার আশ্বাস মেয়রের

ঘূর্ণিঝড় ‘ফণী’র আগাম সতর্কতা নিয়ে নগর ভবনে অবহিতকরণ সভা করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ -বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ঘূর্ণিঝড় ‘ফণী’র আগাম সতর্কতা হিসাবে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) কর্তৃপক্ষও ঘূর্ণিঝড় মোকাবিলায় আগাম প্রস্তুতিমূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। নগর ভবনে বৃহস্পতিবার বিকালে তিনি এই ব্যাপারে অবহিতকরণ সভা করেন। এই সময় তিনি সিটি করপোরেশনের পক্ষ থেকে অন্য সব সংস্থাকে সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, আমার পরিষদের সবাই ইয়াং এবং অভিজ্ঞ। তাই এ দুর্যোগ মোকাবিলায় মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ সবাই নগরবাসীর পাশে থাকবো। আমাদের কর্মীরাই দক্ষ সেচ্ছাসেবকের কাজ করবে।
সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, আল্লাহ রহমতে যদি সব ঠিক থাকে, তাহলে প্রয়োজনে কাউন্সিলরদের নেতৃত্বে টিম গঠন করে জনসাধারণকে সাহায্যের জন্য চলে যাবো। যেকোনো সমস্যা সমাধনে আমরা সবাই একসঙ্গে থাকবো।

কাউন্সিলরদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা এখন যে যার এলাকায় গিয়ে বহুতল ভবন মালিকদের ছাদে থাকা টপসহ ঝুঁকিপূর্ণ সব মালামাল সরিয়ে ফেলতে বলবেন।

সিটি মেয়র বলেন, কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত কলোনিগুলো ঘুরে এসেছেন। সেখানে বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে থাকার জন্য বলেছি।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. খায়রুল আলম জানান, সিটি করপোরেশন এলাকায় ৩১ টি কন্ট্রোলরুম খোলা হয়েছে। যারমধ্যে একটি নগরভবনে, বাকি ৩০টি নগরের ৩০টি ওয়ার্ডে। এছাড়া ওয়ার্ডভিত্তিক আশ্রয়কেন্দ্র ও মেডিকেল টিমের ব্যবস্থা করা হচ্ছে।

হ্যান্ড মাইক হাতে প্রচারণায় বিসিসির মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ -বরিশাল নিউজ

এরআগে দুপুর ১টার দিকে মেয়র সাদিক আব্দুল্লাহ সি-বোটে করে কীর্তনখোলা নদীর তীরবর্তী এলাকার বাসিন্দাদের উদ্দেশ্যে হ্যান্ড মাইকে ঘূর্ণিঝড়ের সতর্কতামূলক প্রচারণা করেন।
বরিশাল নিউজ/এমএম হাসান