দেশি মুরগি উৎপাদন অব্যাহত রাখতে সহযোগিতার আশ্বাস

ভোলা জেলায় দেশিয় পোল্ট্রির পরিবেশগত পালন পদ্ধতি এবং বাজারজাত করণ বিষয়ে কর্মশালা করেছে সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) ।কর্মশালার উদ্বোধন করে ভোলার জেলা প্রশাসক মোঃ তৌফিক-ইলাহী চৌধুরী  নিরাপদ দেশি মুরগি উৎপাদন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য গ্রামীণ জন উন্নয়ন সংস্থাকে সর্বোচ্চ সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এছাড়াও তিনি প্রকল্পের গুনগত মান বজায় রেখে পরিবেশবান্ধব নিরাপদ দেশি  মুরগি উৎপাদন নিশ্চিত করার লক্ষ্যে প্রকল্পের কর্মকর্তাদের নিয়মিত তদারকি ও ব্যবস্থা গ্রহনের নির্দেশনা প্রদান করেন।

গ্রামীণ জন উন্নয়ন সংস্থা এই কর্মশালার আয়োজন করে।  জেলা প্রশাসক কার্যালয়ের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নার হল রুমে বৃহস্পতিবার ,৯ সেপ্টেম্বর এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গ্রামীণ জন উন্নয়ন সংস্থার পরিচালক (কর্মসূচি) হুমায়ুন কবির এতে সভাপতিত্ব করেন।  

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাজিব আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক, গ্রামীণ জন উন্নয়ন সংস্থার মানব সম্পাদ বিভাগের অতিরিক্ত পরিচালক আজাদ হোসেন, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া, দৌলতখান উপজেলা প্রাণি সম্পাদ কর্মকর্তা পার্থ সারথী দত্ত, প্রকল্পের বিভিন্ন কারিগরি কর্মকর্তাগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে গ্রামীণ জন উন্নয়ন সংস্থা ও প্রকল্পের ভবিষ্যৎ করণীয় সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন কারিগরি বিভাগের ডেপুটি ডিরেক্টর ডা. খলিলুর রহমান। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার অতিরিক্ত পরিচালক (হিসাব ও অর্থ) মোঃ মোস্তফা কামাল।

বরিশাল নিউজ/ ভোলা