দাবিমাসের কর্মসূচি শেষ করলো বাসদ

বরিশালে ৬ লেনের রাস্তা বাস্তবায়ন ও পার্কিং স্ট্যান্ড নির্মাণ, খাল সংস্কার, পুনরুদ্ধার ও পুনখননসহ তিন দফা উত্থাপণ করে দাবি মাসের কর্মসূচি শেষ করেছে বাসদ।  

অশ্বিনী কুমার হলচত্বরে বুধবার, ৩ আগস্ট মাস্টারপ্ল্যান অনুযায়ী বরিশালের সকল খাল সংস্কার, পুনরুদ্ধার ও পুনর্খননসহ ৩ দফা দাবি জানিয়ে বাসদের দাবিমাসের সমাপনী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী।

সমাবেশে তারা বলেন,  ২০১৮ সালে বরিশালের মহাসড়ক প্রশস্তকরণের প্রকল্প একনেকে পাশ হয়েছে কিন্তু আজ পর্যন্ত তার কোন অগ্রগতি হয়নি। পদ্মাসেতু চালু হওয়ার পর গাড়ির চাপ বেড়েছে এবং সরু সড়কে দুর্ঘটনা ও বাড়ছে। এমতাবস্থায় বরিশালের মহাসড়কে ৬ লেনের রাস্তা নির্মাণের মাধ্যমে সড়কে মৃত্যুর মিছিল কমানোর জন্য বক্তারা আহবান জানান।

বক্তারা প্রাচ্যের ভেনিস হিসেবে খ্যাত বরিশাল নগরীর ২৩টি খাল দীর্ঘদিন ধরে পুনরুদ্ধার ও পুনর্খনন না হওয়ায় বরিশাল নগরীতে জলাবদ্ধতা বাড়ছে এবং নগরীর পরিবেশ বিনষ্ট হচ্ছে বলে অভিযোগ তোলেন।

 এছাড়া নগরীর ভাঙাচোরা রাস্তাঘাট ও ড্রেন সংস্কার, হোল্ডিং ট্যাক্স কমানো ও ব্যাটারিচালিত যানবাহনের জন্য পার্কিং স্ট্যান্ড নির্মাণ করতে বক্তারা সিটি কর্পোরেশনকে উদ্যোগ নেয়ার আহবান জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলশেষে একটি প্রতিনিধি দল বরিশাল জেলার জেলা প্রশাসক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি পেশ করে।

বরিশালনিউজ/ স্টাফ রিপোর্টার