ইউএনও এর বাসায় হামলা; চোখ হারানো ২ আ. লীগ নেতার জামিন

বরিশালে ইউএনও এর বাসায়  হামলা, আনসারদের গুলিবর্ষণ ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় চোখ হারানো দুই আওয়ামী লীগ নেতা জামিন পেয়েছেন। তারা হলেন ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মনিরুজ্জামান মনির ও মোহাম্মদ তানভির।

অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ আজ রবিবার,৫ সেপ্টেম্বর তাদের জামিন দেন ।

এর ফলে, ইউএনও মো. মুনিবুর রহমান ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ শাহজাহান মল্লিকের দায়েরকৃত মামলায় মোট ২৩ আসামি জামিন পেলেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট সংঘর্ষ ও গুলির ঘটনায় এই দুই জনসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে প্রথমে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান হাসপাতালে ভর্তি হন। তারা আজ বরিশালে এসে জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। তারা দুই জনই এক চক্ষু হারিয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

১৮ আগস্টের ঘটনায় আনসার সদস্যদের ছররা গুলিতে অন্তত অন্তত ৬০ জন আহত হয়েছেন বলে জেলা ও মহানগর আওয়ামী লীগ সাংবাদিক সম্মেলনে দাবি করেছে। এ ঘটনায় মহানগর আওয়ামী লীগ সদস্য রফিকুল ইসলাম খোকন ও বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার ইউএনও, দুই পুলিশ ও পাঁচ আনসার সদস্যকে আসামি করে ২৩ আগস্ট আদালতে মামলা দায়ের করেন। সেই মামলা পিবিআইতে তদন্তাধীন।

বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার