আমরণ অনশন স্থগিত

সুশীল নেতৃবৃন্দের অনুরোধে শনিবার সন্ধ্যায় আন্দোলনরতদের আমরণ অনশন স্থগিত-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। স্থানীয় সুশীল সমাজ নেতৃবৃন্দের অনুরোধে শনিবার সন্ধ্যায় আমরণ অনশন স্থগিত করছে অঅন্দোলনরতরা। তবে তারা অবস্থান কর্মসূচী অব্যাহত রেখেছেন ।

বিশ্ববিদ্যালয় শিড়্গক সমিতির সাধারন সম্পাদক আবু জাফর মিয়া জানান, স্থানীয় সুশীল নেতৃবৃন্দের অনুরোধে শনিবার সন্ধ্যায় তারা আমরন অনশন স্থগিত করেছেন। সোমবারের মধ্যে উপাচার্যের অপসারন না হলে ওই দিনই সভা করে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণার কথা বলেন তিনি।
উপাচার্যের অপসারণের একদফা দাবিতে ক্লাশ-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন অব্যাহত রেখেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

উপাচার্যের অপসারন দাবিতে গত এক মাসের বেশী সময় ধরে আন্দোলন করে আসছেন তারা। এই দাবিতে সব শেষ গত বৃহস্পতিবার থেকে তারা আমরণ অনশন শুরু করেন। ওই দিন থেকেই তাদের সাথে অনশনে যুক্ত হন শিক্ষক সমিতির নেতারা।
গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রন না জানানোয় প্রতিবাদ করলে উপাচার্য শিক্ষার্থীদের কটুক্তি করেন। এর প্রতিবাদ ও প্রত্যাহার সহ ১০ দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।