অপরাধ দমনে জনগণের ভুমিকাও কম নয়- পুলিশ কমিশনার

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, সমাজের শান্তি শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে পুলিশের পাশাপাশি জনগণের ভুমিকাও কম নয়। এক্ষেত্রে সমাজে অপরাধ সংঘটিত হওয়ার আগেই তা আমাদের নজরে আনুন, এমনকি কোন পুলিশ যদি নিয়মের বাহির থেকে অপরিনামদর্শী কোন কাজ করে তা সর্বাগ্র্রে গোপনে বা প্রকাশ্যে আমাদের অবগত করুন।

বিএমপির নবনির্মিত এয়ারপোর্ট থানা ভবনে শুক্রবার, ১০ সেপ্টেম্বর আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন,পুলিশ দ্বারা কোন সাধারণ মানুষের মনে আস্থার সংকট তৈরি না হয় বা হয়রানির শিকার না হয় তা শতভাগ নিশ্চিত করতে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

ওপেন হাউজ ডে-তে উত্থাপিত বিষয়গুলো অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হয় উল্লেখ করে পুলিশ কমিশনার আরও বলেন, আমরা তিনটি বিষয়ের উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করে থাকি। এগুলো হলো ১.ভুক্তভোগীদের উত্থাপিত সমস্যা শুনে তা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। ২.সুশীল সমাজের নেতৃবৃন্দ, সামাজিক নেতা ও জনপ্রতিনিধিদের কাছ থেকে  এলাকা ভিত্তিক, সামাজিক নানান ধরনের অসংগতি ও  সমস্যা শুনে সেগুলোর সমাধান কল্পে ব্যবস্থা গ্রহণ। ৩.পুলিশ সদস্যদের বিরুদ্ধে যে কোনো অনিয়ম ও শৃঙ্খলা পরিপন্থি অভিযোগ থাকলে তা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখে ব্যবস্থা গ্রহণ।

ওপেন হাউজ ডে-তে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মোঃ ফারুক হোসেন, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদারসহ অন্যরা।

বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার