জানুয়ারি ৩০, ২০১৮

৮ ফেব্রুয়ারি চন্দ্রদ্বীপ উপজেলা ঘোষণা চাই

 

বরিশাল সদর উপজেলা ও বাকেরগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়ন নিয়ে প্রস্তাবিত চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটি। মানববন্ধন শেষে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।
বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহ্বায়ক জেলা পরিষদ সদস্য মো. মুনাওয়ারুল ইসলাম অলির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কহিনুর বেগম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আনসার আলী হাওলাদার এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ফরিদুল আলম জাহাঙ্গীর সহ অন্যরা।
 বরিশাল সদর উপজেলার চরকাউয়া, চাঁদপুরা, টুঙ্গিবাড়িয়া, চন্দ্রমোহন এবং বাকেরগঞ্জের চরামদ্দী, চরাদি ও দাড়িয়াল ইউনিয়ন নিয়ে নতুন এই উপজেলা গঠনের দাবি উত্থাপন করা হয় ২০১২ সালে।প্রস্তাবনাটি উপজেলা স্থাপন সংক্রান্ত সচিব কমিটির নির্দেশে অধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে উপজেলা বাস্তবায়নের যৌক্তিকতা তুলে ধরে বরিশালের জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে পাঠানো হয়। বর্তমানে এই উপজেলা ঘোষণা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।
আগামী ৮ ফেব্র্বয়ারি বরিশালে প্রধানমন্ত্রীর সফরের দিন এ বিষয়ে ঘোষণা প্রত্যাশা করছেন চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটি।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.