ডিসেম্বর ৪, ২০২২

১৮৬তে অল আউট ইন্ডিয়া

ভারত বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারলো না। মাত্র ৪১ দশমিক ২ ওভারে আউট রোহিত-বিরাটদের দল। এই সময়ে তারা রান তুলেছে ১৮৬। সাকিব আল হাসান ৫ উইকেট, ইবাদত ৪ এবং মেহেদী মিরাজ ও হাসান একটি করে উইকেট পেয়েছেন।

বাংলাদেশের বিপক্ষে ভারতের এটি দ্বিতীয় সর্বনিম্ন রান।

ভারতকে এই রানে আটকে রাখতে সাকিব আল হাসান ৫ উইকেট নিয়েছেন ৩৬ রানে, ইবাদত হোসেন ৪ উইকেট ৪৭ রান। মেহেদী মিরাজ ১ উইকেট নিয়েছেন ৪৩ রান দিয়ে।

তবে উইকেট না পেলেও মিতব্যয়ী বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান।  ৭ ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান।

ইবাদত হোসেন

ইবাদতের ক্যারিয়ার সেরা বোলিং

শের-ই-বাংলায় শর্ট বলের ফাঁদে ফেলে ভারতের বিপক্ষে ৮.২ ওভারে ৪৭ রান দিয়ে ৪ উইকেট নেন ইবাদত হোসেন।

৭০ বলে ৭৩ রান করা লোকেশ রাহুলকে বিদায় করেন ইবাদত। এরআগে বিদায় করেন শ্রেয়স আইয়ার, শাহবাজ আহমেদ ও সিরাজকে।

ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থবার এক ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন সাকিব আল হাসান

সাকিবের শিকার রোহিত-বিরাট-ওয়াশিংটন-শার্দুল-চাহার

১১তম ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। এসেই ভেঙ্ দেন রোহিতের ইউকেট। তার ব্যাট থেকে আসে ৩১ বলে ২৭ রান। ১ বল পরেই আবার সাকিবের আক্রমণ। এবার শিকার কোহলি। ১৫ বলে ৯ রান করেন ভারতের রান মেশিন কোহলি। মাত্র ১ রান দিয়ে সাকিব ২ উইকেট নেন নিজের প্রথম ওভারে।

দলের ৩৩তম ওভারে সাকিব আল হাসানের তৃতীয় শিকার হলেন ওয়াশিংটন সুন্দর। ৪৩ বলে ১৯ রান করেন তিনি। সাকিব তার চতুর্থ উইকেট পান ৩৫ ওভারে শার্দুল ঠাকুরকে ফিরিয়ে। একই ওভারে দীপক চাহারকে ফেরান তিনি।

ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থবার এক ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন সাকিব। ভারতের বিপক্ষে মিরপুরে প্রথম ওয়ানডেতে এই কীর্তি গড়লেন তিনি। ১০ ওভার, ২ মেডেন, ৩৬ রান, ৫ উইকেট। আজ দুবার জোড়া উইকেট নিয়েছেন এ বাঁহাতি স্পিনার।

প্রথম আঘাত মিরাজের

দলীয় চতুর্থ ওভারে এসে মাত্র ১ রান দিয়েছিলেন। পরের ওভারেই তুলে নেন ধাওয়ানের উইকেট। এই ওভারে ১ রানও দেননি মিরাজ, সঙ্গে নিয়েছেন ১টি উইকেট।

মেহেদী মিরাজের বলে পড়ল ভারতের প্রথম উইকেট

প্রথম আঘাত মিরাজের

দলীয় চতুর্থ ওভারে এসে মাত্র ১ রান দিয়েছিলেন। পরের ওভারেই তুলে নেন ধাওয়ানের উইকেট। এই ওভারে ১ রানও দেননি মিরাজ, সঙ্গে নিয়েছেন ১টি উইকেট।

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.