জুন ৮, ২০১৮

হোয়াইটওয়াশ !

 

আফগানিস্তানের কাছে ১ রানে হেরেছে বাংলাদেশ

বরিশাল নিউজ ডেস্ক।। দেরাদুনে সিরিজের শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে ১ রানে হেরেছে বাংলাদেশ। এই হারে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো সাকিবের নেতৃত্বে বাংলাদেশ। আর বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজকেই ঐতিহাসিক জয়ের মাধ্যমে স্মরণীয় করে রাখল দলটি।

বৃহস্পতিবার রাতে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৪৫ রান করে তারা। সামিউল্লাহ শেনওয়ারি ২৮ বল থেকে একটি চার ও দুটি ছক্কার মারে ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেন। এছাড়া আসগার স্টানিকজাই ১৭ বল থেকে তিন ছক্কার মারে ২৭ ও মোহাম্মদ শেহজাদ ২২ বলে তিনটি চার ও একটি ছক্কার মারে করেন ২৬ রান। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহী ও নাজমুল ইসলাম অপু দুটি করে উইকেট নেন।

তাই বাংলাদেশের সামনে ১৪৬ রানের সহজ লক্ষ্যই দাঁড়ায়। তবে সেই লক্ষ্যও পূরণ করতে পারেনি তারা। ৬ উইকেটে ১৪৪ রানে থেমেছেন সাকিব-মাহমুদউল্লাহরা। ৫৩ রানের মধ্যে সাকিব-তামিমসহ চার ব্যাটসম্যান সাজঘরে ফিরলে বাংলাদেশের জন্য জয়টা কঠিনই ছিল। তবে পঞ্চম উইকেটে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ ৮৪ রান করে জয়ের আশাটা জাগিয়েছিলেন।

তবে দলীয় ১৩৭ রানে মুশফিক আউট হওয়ার পর আবারও কঠিন চ্যালেঞ্জে পড়ে যায় বাংলাদেশ। সেই চ্যালেঞ্জ উৎরাতে রূপকথার নায়ক হতে পারেননি মাহমুদউল্লাহ। যে কারণে মাত্র ১ রান পেছনে থেকেই ইনিংস শেষ করতে হয়েছে বাংলাদেশকে। মাহমুদউল্লাহ ৩৮ বল থেকে তিনটি চার ও দুটি ছক্কার মারে ৪৫ রান করে অপরাজিত রয়েছেন। অপরদিকে ৩৭ বল থেকে সাতটি চারের মারে মুশফিক করেছেন ৪৬ রান।

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.