জানুয়ারি ১১, ২০১৮

সুন্দরবনে ৩ বনদস্যু নিহত নিহত

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু সুমন বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন। শরণখোলা রেঞ্জের সুপতি স্টেশনের সুকপাড়া এলাকায় আজ বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিক এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও দস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল জব্দ করেছে র‌্যাব।

নিহতরা হলেন, বাগেরহাটের রামপাল উপজেলার ভোজপাতিয়া গ্রামের মো. জুলফিকার শেখ (৩৫), মো. জাকারিয়া সরদার (৩০) ও মো. খোকন মিনা (৪৩)। তবে, তাৎক্ষণিকভাবে অপর দুই দস্যুর বিস্তারিত পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাব-৮ এর অপারেশন অফিসার মেজর সোহেল রানা প্রিন্স জানান, গোপন সংবাদের ভিত্তিতে বনদস্যু ‘সুমন বাহিনীর’ অবস্থান জানতে পেরে আজ সকাল পৌনে ৯টার দিকে র‌্যাব-৮ এর একটি দল সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুখপাড়া চর এলাকায় অভিযান চালায়। এসময় বনের ভিতর একটি আস্তানা দেখতে পেয়ে র‌্যাব সদস্যরা সামনের দিকে অগ্রসর হলে দস্যুরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী গুলি বিনিময়ের একপর্যায় দস্যুরা পিছু হটে বনে পালিয়ে যায়।
পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল তল্লাশি করে ওই তিনজনের মৃতদেহ উদ্ধার করে। তাছাড়া- দুইটি একনলা বন্দুক, একটি কাটা রাইফেল, একটি পাইপগান, ৩৯ রাউন্ড বন্দুকের কার্তুজ, তিনটি গুলি রাখার বান্ডুলিয়ার, দুইটি রামদা ও দুইটি ধারালো ছুরি সহ দস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল জব্দ করে।

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.