মার্চ ১৫, ২০১৮

সাংবাদিক নির্যাতন:বরিশালে প্রতিবাদ অব্যাহত


বরিশালে ডিবিসির ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতনের প্রতিবাদে বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশন এবং ফটো সাংবাদিক ঐক্য পরিষদের যৌথ উদ্যোগ মানববন্ধন -বরিশাল নিউজ

বরিশালে ডিবিসির ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতনের প্রতিবাদে এবং অভিযুক্ত গোয়েন্দা পুলিশ সদস্যদের পুলিশ বাহিনী থেকে বহিস্কারের দাবিতে সাংবাদিকদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রয়েছে। বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশন এবং ফটো সাংবাদিক ঐক্য পরিষদের যৌথ উদ্যোগে বৃহস্পতিবারও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি হুমাউন কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদ, মুরাদ আহমেদ, রাহাত খান, নজরুল বিশ্বাস, জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী সহ অন্যান্যরা।

মানববন্ধন থেকে সাংবাদিক সুমনকে নির্যাতনকারী গোয়েন্দা পুলিশ সদস্যদের মহানগরীতে দায়িত্ব না দেওয়াসহ বাহিনী থেকে বহিস্কারের আহ্বান জানানো হয়। অনতিবিলম্বে এই দাবি আদায় না হলে সড়ক অবরোধের মতো কঠোর কর্মসূচী ঘোষণার কথা বলেন সাংবাদিক নেতারা।
মানববন্ধন শেষে সাংবাদিকরা নগরীতে বিক্ষোভ মিছিল করেন।
নগরীর বিউটি রোডে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত মঙ্গলবার দুপুরে সাংবাদিক সুমন হাসানকে প্রকাশ্যে পেটাতে পেটাতে নগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে যায় ডিবি পুলিশের একটি দল। গাড়িতে বসে ডিবির কতিপয় সদস্য তার অন্ডকোষ চেপে ধরা সহ তাকে অবর্ণনীয় নির্যাতন করে অভিযোগ করেন সুমন।


বরিশালে ডিবিসির ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতনের প্রতিবাদে বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশন এবং ফটো সাংবাদিক ঐক্য পরিষদের যৌথ উদ্যোগ মিছিল-বরিশাল নিউজ

এ ঘটনায় বরিশালের সাংবাদিকরা প্রতিবাদমুখর হয়ে উঠলে মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা গোয়েন্দা পুলিশের ওই ৮ সদস্যকে তাৎক্ষণিক প্রত্যাহার করেন এবং একই সাথে ওই ঘটনা তদন্তের জন্য গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রুনা লায়লার নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। পরদিন বুধবার ওই ঘটনায় প্রধান অভিযুক্ত গোয়েন্দা পুলিশ কনস্টেবল মাসুদুল হককে সাময়িক বহিস্কার করে কর্তৃপক্ষ। তবে পুলিশের এই পদক্ষেপে সন্তুস্ট হতে না পেরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সাংবাদিক সমাজ।
এছাড়াও এই ঘটনার প্রতিবাদে খুলনা ,ং সুনামগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.