জানুয়ারি ১৫, ২০১৮

সব কার্যক্রম দৃশ্যমান হতে হবে- পানিসম্পদ মন্ত্রী

পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, ‘আমাদের সময় খুবই কম। দ্রুত সময়ের মধ্যে চলমান প্রকল্পগুলো যেকোনো মূল্যে সম্পন্ন করতে হবে। প্রধানমন্ত্রী এই বিষয়ে খুবই সচেষ্ট রয়েছেন। বরিশাল ও ফরিদপুর জোনে কোনো অসঙ্গতি মেনে নেওয়া হবে না। সব কার্যক্রম দৃশ্যমান হতে হবে।’
 বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বরিশাল জোনের চলমান প্রকল্প নিয়ে সোমবার দুপুরে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
বরিশাল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীর কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মন্ত্রী দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী পানি সম্পদ মন্ত্রণালয়ের সবাইকে একত্রে কাজ করার আহবান জানান।
সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, আনোয়ার হোসেন মঞ্জু পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় তিনি আনন্দিত এবং তাঁকে অভ্যর্থনা জানাতেই ৪৩ বছর পর এ পানি উন্নয়ন বোর্ডে এসেছেন। কেননা তার পিতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ৪৩ বছর আগে পানি সম্পদ, বিদ্যুৎ ও ভূমি মন্ত্রী থাকাকালে পানি উন্নয়ন বোর্ড গঠন করেছিলেন। তাঁর পিতা শহীদ হওয়ার পর এ পর্যন্ত তিনি আর এখানে আসেননি। তিনি বলেন, আনোয়ার হোসেন মঞ্জু যোগাযোগ মন্ত্রী থাকাকালে দক্ষিণাঞ্চলের যোগাযোগে ব্যাপক উন্নতি হয়েছিলো। তিনি মন্ত্রীর দায়িত্ব পেলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন বৃদ্ধি পায়। আবুল হাসানাত আব্দুল্লাহ শহর রক্ষা বাঁধ, ভাঙ্গণ কবলিত চরকাউয়া রৰাসহ নদীর নাব্যতা সংরক্ষণে ড্রেজিং দক্ষিণাঞ্চলের উন্নয়নে ভূমিকা রাখার জন্য পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর দৃষ্টি আকর্ষণ করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল সিটি করপোরেশনের মেয়র মো. আহসান হাবিব কামাল, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (দক্ষিণ অঞ্চল) সাজিদুর রহমান প্রমুখ।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.