সারাদেশেই তাপমাত্রা কমে গিয়ে বেড়েছে হিমশীতল বাতাসের প্রবাহ। এদিকে শুরু হয়েছে মাঝারি থেকে ঘন কুয়াশা। আগামী সাতদিন দেশের বিভিন্ন অঞ্চলে এ পরিস্থিতি বিরাজ করবে। এতে দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত সূর্যের দেখা মিলবে না।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বর্তমানে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা দেশের অন্যদিকে প্রবাহিত হচ্ছে। তবে তাপমাত্রা সবচেয়ে কমে গেছে উত্তর ও দক্ষিণবঙ্গে।

আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার (০৫ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত দেশের সবচেয়ে কম ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গায়। এছাড়া কুমারখালীতে ৯ দশমিক ২ ডিগ্রি, সাতক্ষীরা-খুলনায় ১০ ডিগ্রি, যশোরে ৭ দশমিক ৬ ডিগ্রি, রংপুরে ৯ ডিগ্রি, দিনাজপুরে ৮ দশমিক ৯ ডিগ্রি, সৈয়দপুরে ১০ ডিগ্রি, রাজারহাটে ৮ দশমিক ৩ ডিগ্রি, বাদলগাছীতে ৯ দশমিক ৫ ডিগ্রি, বগুড়ায় ৯ দশমিক ৭ ডিগ্রি, ঈশ্বরদীতে ৭ দশমিক ৫ ডিগ্রি, রাজশাহীতে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারিতে একটি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) বা তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) এবং ২-৩টি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।