বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অবহেলায় প্রসূতির মৃত্যুতে স্বজনের আহাজারি-বরিশাল নিউজ


বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিনদফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশন । এক প্রসূতির মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ স্বজনদের হামলার ঘটনার প্রতিবাদে এই ধর্মঘট বলে তারা জানান।
হাসপাতালে শুক্রবার সকাল সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ধর্মঘটের ঘোষণা দেয় ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশন।
এসোসিয়েশনের সভাপতি ডা. রাজু এবং সাধারন সম্পাদক ডা. নাহিদ হামলাকারীদের গ্রেপ্তার, নিরাপত্তা নিশ্চিতকরণ এবং হাসপাতালে সার্বক্ষণিক পুলিশ মোতায়নের দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান।
হাসপাতালের পরিচালক ডা.মো. আব্দুল কাদির জানিয়েছেন , সমস্যা সমাধানের চেষ্টা চলছে ।
স্বজনদের বরাত দিয়ে রোগীরা জানান,প্রসূতি খাদিজা বেগমকে ভোলা থেকে বরিশালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাকে রাত সাতটার দিকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। তবে তার আগেই প্রসূতি খাদিজার মৃত্যু ঘটে। খাদিজার স্বজনদের অভিযোগ সময়মতো অপারেশন না করায় মৃত্যু হয়েছে তার। এসময় ক্ষুব্ধ স্বজনরা অপারেশন থিয়েটারের জানালার কাঁচ ভাংচুর করে এবং ইন্টার্ন চিকিৎসকদের মারধর করে বলে অভিযোগ করা হয়েছে।
এ ব্যাপারে চিকিৎসকরা জানিয়েছেন, রোগীর স্বজনরা সময়মতো রক্ত এবং অপারেশনের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী যোগার করতে না পাড়ায় রোগীর মৃত্যু ঘটেছে।
বরিশাল নিউজ/এমএম হাসান