মার্চ ২৪, ২০১৮

শেবাচিম হাপাতালে ধর্মঘট প্রত্যাহার

বরিশাল সার্কিট হাউসে ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশন এর সাথে প্রশাসনের আলোচনা সভা-বরিশাল নিউজ

প্রশাসনের আশ্বাসে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ইর্ন্টান ডাক্তারদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
হাসপাতালে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকা নিয়ে অচলাবস্থা নিরসনের জন্য বরিশাল সার্কিট হাউসে শনিবার সকাল ১০টায় ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশন এর সাথে আলোচনায় বসেন বিভাগীয় কমিশনার মো.শহিদুজ্জামান,জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আবদুর রউফ খান ,হাসপাতালের পরিচালক ডা.মো.আবদুল কাদির ,মেডিকেল কলেজের অধ্যক্ষ ভাস্কর সাহা । এছাড়াও ছিলেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর,বিএমএ এবং হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসকরা।প্রায় সোয়া ঘন্টা আলোচনা শেষে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে।
সভা শেষে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, শুধু বৃহস্পতিবারের ঘটনাই নয়, ভবিষ্যতেও যেন এ ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে তা নিয়েও আলোচনা হয়েছে। তিনি জানান, নিরাপত্তার জন্য হাসপাতালে বর্তমান আনসারের পাশাপাশি আরো আনসার নিয়োগ এবং ডাক্তারদের অবহেলার অভিযোগ জানাতে বুথ স্থাপন করা হবে।
ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশন এর সভাপতি ডা. মো.রাজু আহমেদ বলেছেন, সভায় চিকিৎসকের উপর হামলাকারী স্বজনকে গ্রেপ্তারসহ ধর্মঘটি ইন্টার্ন চিকিৎসকদের তিনটি দাবি মেনে নিয়ে দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত হলে তারা ধর্মঘট প্রত্যাহার করেন।
উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে এক প্রসূতির মৃত্যু হলে তার স্বজনরা ডাক্তারদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে তাদের উপর হামলা ও ওটিতে ভাংচুর করে। এই ঘটনার প্রতিবাদে রাত ১১ টা থেকে চিকিৎসা সেবা বন্ধ করে দেন ইন্টার্ন ডাক্তাররা। পরে শুক্রবার সকালে সংবাদ সম্মেলন করে তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকেন তারা। ২৪ ঘন্টার মধ্যে সেই দাবি পূরণ হওয়ায় তারা আবার কাজে ফিরে গেছেন।
এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২০ মার্চ থেকে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু হয়েছে। চলবে ২৫ মার্চ পর্যন্ত।
বরিশাল নিউজ/এমএম হাসান

বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.