শিশুর মৃত্যু ২ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

ভুল চিকিৎসা করে চার মাস বয়সী এক শিশু কন্যাকে হত্যার অভিযোগ এনে দুই চিকিৎসকের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বরিশালের চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে সোমবার মামলাটি দায়ের করেছেন উজিরপুর উপজেলার কাউয়ারেখা এলাকার খোকন চন্দ্র হালদার অরুপ।
আদালতের বিচারক মোঃ আনিছুর রহমান মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন আদালতে জমা দেয়ার আদেশ দিয়েছেন। মামলায় অভিযুক্তরা হচ্ছেন, বরিশাল বেলভিউ মেডিকেল সার্ভিস প্রাইভেট লিমিটেডের চিকিৎসক আশীষ কুমার হালদার ও মোঃ নাইম হোসেন।
এজাহারে জানা গেছে, বাদী খোকন চন্দ্র হালদারের চার মাসের শিশু কন্যা গত ২৭ ফেব্র্বয়ারী অসুস্থ্য হয়ে পরলে তাকে বরিশালের সদর রোডের বেলভিউ হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে অভিযুক্ত চিকিৎসক আশীষ কুমার হালদারের পরামর্শে শিশুটিকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। নয়দিন চিকিৎসার পর ওই শিশু কন্যার কোন উন্নতি না হলেও অভিযুক্ত চিকিৎসক শিশুটির বাবাকে জানায় আস্তে আস্তে সুস্থ্য হয়ে যাবে। গত ১০ মার্চ হাসপাতাল থেকে শিশুটির নাম কেটে দেয়া হয়। দুইদিন পর পুনরায় সে অসুস্থ্য হয়ে পরলে মোবাইলে চিকিৎসক আশীষ কুমার হালদারকে জানানো হয়। এ সময় তিনি শিশুটিকে পুণরায় বেলভিউ মেডিকেল সার্ভিস হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। ওইদিনই খোকন চন্দ্র হালদার মুমূর্ষু অবস্থায় তার মেয়েকে ওই হাসপাতালে ভর্তি করেন। কিন্তু চিকিৎসক আশীষ কুমার হালদার হাসপাতালে অনুপস্থিত থেকে অপর চিকিৎসক নাইম হোসেনের মাধ্যমে অসুস্থ্য শিশুটিকে চিকিৎসা করান। ওইদিনই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পরে।
বরিশাল নিউজ/শামীম