পরিবহন শ্রমিক আবুল কালাম আজাদ কালু -বরিশাল নিউজ


বরিশাল নগরীর কাশীপুর পূর্ব গণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্রী সীমা আক্তারকে (৮) ধর্ষন শেষে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে পরিবহন শ্রমিক আবুল কালাম আজাদ কালু নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিখোঁজের দুইদিন পর মঙ্গলবার নিহত সীমার মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।
 নিহত সীমা ওই এলাকাকার ভাড়াটিয়া বাসিন্দা জব্বার ঢালী এবং মাহমুদা বেগম দম্পত্তির ৩ মেয়ে এবং ২ ছেলের মধ্যে তৃতীয়। জব্বার ঢালী কাশীপুর পোস্ট অফিস এলাকার চা দোকানী।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএস রুহুল আমীন বুধবার দুপুরে তার অফিসে এক সংবাদ সম্মেলনে শিশু ধর্ষন ও হত্যার ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যব্থা নেওয়ার কথা জানিয়েছেন ।
ঘটনার বিবরণ দিয়ে তিনি জানান, গত রবিবার পূর্ব গণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্রী সীমা আক্তার প্রকৃতির ডাকে সাড়া দিতে স্কুলের পেছনে যায়। এ সময় স্কুলের পাশের প্রতিবেশী পরিবহন শ্রমিক আবুল কালাম আজাদ কালু ওই ছাত্রীকে তার খালি বাসায় ডেকে নিয়ে ধর্ষন করে। ধর্ষন শেষে কালু তার গামছা দিয়ে শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করে। পরে তার মরদেহ একটি প্লাস্টিকের বস্তায় ঢুকিয়ে বাড়ির পাশের বাগানে পরিত্যাক্ত পাতার স্তুপের মধ্যে লুকিয়ে রাখে। পরদিন সোমবার রাতে কালু অপর একজনের সহায়তায় শিশুটির বস্তাবন্দী লাশ হালিম মাস্টারের বাড়ির কবরস্থানে ফেলে আসে।

এদিকে বাড়ি না ফেরার বিভিন্ন স্তানে সীমার খোঁজ করেন তার পরিবার। এ ঘটনায় ওই দিনই নগরীর বিমান বন্দর থানায় সাধারন ডায়রি করেন তারা। একই সাথে সীমার খোঁজে মাইকিং করে এলাকাবাসী।
মঙ্গলবার এক পথচারী কবরস্থানে একটি পৱাস্টিকের বস্তা ঘিরে মাছি-পোঁকামাকর আনাগোনা দেখে এলাকাবাসীকে জানায়। খবর পেয়ে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

পুলিশ জানায়, শিশুটি নিখোঁজের পর কালুকেই তারা প্রাথমিকভাবে সন্দেহ করেন এবং তার বাড়ি থেকে সীমার পায়ের একটি স্যান্ডেল উদ্ধার করে। এছাড়া শিশুটির গলায় পেঁচানো থাকা গামছাটিও কালুর বলে এলাকাবাসী জানায়। পরে পুলিশ কালুকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। তার স্বীকারোক্তি অনুযায়ী সীমার স্যালোয়ারটি উদ্ধার করা হয় কালুর বাড়ির পুকুরে কাঁদামাটির ভেতর থেকে।
সীমা ধর্ষন ও হত্যার ঘটনায় তার মা মাহমুদা বেগম বাদী হয়ে আবুল কালাম কালুকে একমাত্র অভিযুক্ত করে নগরীর বিমান বন্দর থানায় একটি মামলা দায়ের করেছেন।

বরিশাল নিউজ/এমএম হাসান