‘কেমন চাই শিক্ষা বাজেট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে বরিশালে। নগরীর অক্সফোর্ড মিশন হাইস্কুলের অডিটরিয়ামে বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ শিক্ষক সমিতি আঞ্চলিক শাখা এই সেমিনারের আয়োজন করে।
সেমিনার উদ্ধোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক। মূল প্রবন্ধ উপস’াপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এসএম আকাশ।

শিক্ষক সমিতি আঞ্চলিক শাখার সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীরের সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক ছিলেন দৈনিক সমকালের উপ-সম্পাদক অজয় দাস গুপ্ত। অন্যান্যের মধ্যে আলোচক ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহসভাপতি রনজিত কুমার সাহা, কেন্দী্রয় উপদেষ্টা দাশগুপ্ত আশীষ কুমার, কাজী মুজিবুর ররহমান, আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ সহ অন্যরা।

সেমিনারে উদ্ধোধনী বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক বলেন, শিক্ষকরা তাদের তাদের মূল লক্ষ্য-উদ্দেশ্য থেকে বিচ্যুত হয়ে অর্থের দিকে ঝুঁকে পড়েছেন। এ কারনেই শিক্ষার মান কমে আসছে। বর্তমান সরকার শিক্ষার জন্য বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। তার প্রতিদান হিসেবে শিক্ষকদের আরও আন্তরিক হয়ে পাঠদান করাতে হবে। শিক্ষাখাতে প্রয়োজনীয় বাজেট বরাদ্দ দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান উপাচার্য ড. এসএম ইমামুল হক।
বরিশাল নিউজ/রাহাত