মে ১৩, ২০১৮

রোজায় পণ্যের দাম সহনীয় রাখাতে কঠোর পদক্ষেপ

বরিশাল জেলা টাস্কফোর্স মনিটরিং সভা-বরিশাল নিউজ

আসন্ন রমজানে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম সহনীয় পর্যায়ে রাখা এবং ইফতারীতে ভেজাল রোধে কঠোর পদক্ষেপ নেয়ার কথা বলেছেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। । জেলা প্রশাসনের সভাকক্ষে রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে নিয়ন্ত্রন রাখার লক্ষ্যে জেলা টাস্কফোর্স মনিটরিং সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়।
সভায় ভোক্তা সাধারনের অভিযোগের জন্য অভিযোগ কেন্দ্র চালু, ইফতারী বিক্রিতাদের হাতে গ্লাভস্‌ ও মাথায় টুপি ব্যবহার, স্বচ্ছ খাবারের উপর বাধ্যতামুলকভাবে পলিথিন দিয়ে ঢেকে রাখা এবং হোটেলগুলোতে বাসি ও পোড়া তেল ব্যবহার না করার নির্দেশ দেওয়া হয়।
এছাড়া পেয়াজ, আলু ও ডালের বাজার নিয়ন্ত্রন রাখার স্বার্থে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে ঢাকা ও চট্টগ্রামের জেলা প্রশাসকদের সাথে যোগাযোগ রক্ষা করে রমজানের নিত্য পন্যের মূল্য নজরদারী করার সিদ্ধান্ত হয় সভায়। জনসচেতনতার জন্য জেলা প্রশাসনের গৃহীত সিদ্ধান্ত প্রচার-প্রচারনার মাধ্যমে সকলকে জানিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয় সভায়।
টাস্কফোর্সের সভায় বাজার পরিস্থিতি নিয়ে আলোচনায় অংশ নেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আবুল কালাম তালুকদার, জেলার অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুর রকিব, প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম ইকবাল, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর প্রতিক, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোখলেছুর রহমান, জেলা ক্যাব সাধারণ সম্পাদক রনজিৎ কুমার দত্ত, বাংলাদেশ কনজুমার রাইট সোসাইটি পরিচালক মাইনুদ্দিন আহমেদ মামুন, বরিশাল হোটেল-রেস্তোরা-সুইটমিট মালিক সমিতির সভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু সহ অন্যান্যরা।
সভায় জেলা প্রশাসক রমজানে অসাধু ব্যবসায়ীদের অপতৎপরতা রোধে মূল্য তালিকা টাঙানো সহ ভ্রাম্যমান আদালত পরিচালনার কথা বলেন।
তবে টাস্কফোর্স মনিটরিং কমিটির সভায় বরিশাল জেলা ও মহানগর চেম্বারসহ কাঁচা মাল আড়ৎদার ব্যবসায়ী সমিতির কোন সদস্যকে দেখা যায়নি।
বরিশাল নিউজ/রাহাত

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.