বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পরিবেশিত জাতীয় সংগীত এর সাথে বরিশাল বিশ্ববিদ্যালয়েও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন-বরিশাল নিউজ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছিল নানা আয়োজনে উদযাপন করা হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস । বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন কালে পরিবেশিত জাতীয় সংগীত এর সাথে সারাদেশের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়েও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়। এসময় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলণ করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান।
পতাকা উত্তোলণ শেষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অস্থায়ী ভাবে স্থাপিত স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক । এসময় ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, চেয়ারম্যানবৃন্দ, প্রভোস্টবৃন্দ, দপ্তর প্রধানগণ, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ,
সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ ববি শাখা, উত্তরাধিকার ববি শাখা, ২২টি বিভাগ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং ৩য় ও ৪র্থ শ্রেনি কর্মচারী কল্যান পরিষদ, ডিবেটিং সোসাইটি, বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পুষ্পস্তবক অর্পণে অংশ নেয়।
দিবসটি উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ সংলগ্ন কেন্দ্রীয় খেলার মাঠে বৈকালীক চা চক্রের আয়োজন করা হয়। সন্ধ্যায় মুক্তমঞ্চে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে নাটক “পায়ের আওয়াজ পাওয়া যায়” পরিবেশিত হবে।
বরিশাল নিউজ ডেস্ক