জানুয়ারি ২২, ২০১৮

মন্ত্রীর পদমর্যাদা পেলেন হাসনাত


পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষন কমিটি পুনর্গঠন করা হয়েছে। মন্ত্রীর পদমর্যাদায় পুনর্গঠিত কমিটির আহবায়ক করা হয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিকে।
একই সাথে প্রতিমন্ত্রীর মর্যাদায় পদাধিকার বলে ওই কমিটির অপর দুই সদস্য হলেন, পার্বত্য জনসংহতি সমিতির চেয়ারম্যান জ্যোতিন্দ্র বোধীপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক টাস্কফোর্সের সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

দলীয় নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষন কমিটির পূর্ববর্তী চেয়ারম্যান ছিলেন সংসদ উপনেতা বেগম সাজেদা চৌধুরী এমপি। তার অসুস্থ্যতার কারনে এবং পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কার্যক্রমকে গতিশীল করতে কমিটি পুনর্গঠন করা হয়েছে। নবগঠিত পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষন কমিটি সংক্রান্ত একটি প্রজ্ঞাপন রবিবার জারি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৮ জানুয়ারি ওই কমিটি অনুমোদন করেছেন।
উল্লেখ্য, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য জনসংহতি সমিতির সাথে তৎকালীন আওয়ামী লীগ সরকারের সম্পাদিত ‘পার্বত্য শান্তি চুক্তি’ প্রণয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন জাতীয় সংসদের তৎকালীন চীফ হুইপ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।
বরিশাল নিউজ/শামীম

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.