এপ্রিল ১০, ২০১৮

বৈশাখী অনুষ্ঠান:সন্ধ্যায় শেষ করার নির্দেশ

বাংলা নববর্ষ উপলক্ষে বরিশালে তিন দিন পর্যন্ত আয়োজিত সকল অনুষ্ঠান সন্ধ্যা ৬ টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।
পুলিশ কমিশনারের কার্যালয়ে মঙ্গলবার আইনশৃঙ্খলা বিষয়ক সভায় এ নির্দেশনা দেয়া হয়েছে।
সভায় পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বলেন, পহেলা বৈশাখসহ টানা তিন দিন বরিশাল নগরীতে ৫০১ জন পুলিশ দায়িত্ব পালন করবেন। ওই সময়কালে পুলিশ ছাড়াও এনএসআই, ডিজিএফআই, র‌্যাব ও সিটিএসবি এবং আয়োজকদের নিজস্ব নিরাপত্তা বাহিনী আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবে।

সেই সাথে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং সিভিল সার্জনের উদ্যোগে বিশেষ মেডিকেল টিম ও ফায়ার সার্ভিস বিভাগের একাধিক টিম প্রস্তুত থাকবে।

পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন আরো বলেন, জঙ্গি ও উগ্রপন্থিরা এখনো থেমে নেই। তাই আমাদের সর্তক থাকবে হবে। একারনে সন্ধ্যা ৬ টার মধ্যে সকল অনুষ্ঠান শেষ করার কথা বলা হয়েছে। সাথে বৈশাখী অনুষ্ঠানের আয়োজকদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা করাসহ মঙ্গল শোভাযাত্রায় কোন মুখোশ ব্যবহার না করা শোভাযাত্রায় দিশলাই কিংবা লাইটার ব্যবহার কিংবা আতশবাজী নিষিদ্ধ করা হয়েছে। একই সাথে মোটর সাইকেলগুলোতে চালক ছাড়া আর কোন আরোহী থাকতে পারবে না বলে জানানো হয়। এছাড়া প্রতিটি বৈশাখী মেলায় সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দেয়া হয়।
পুলিশ কমিশনারএসএম রুহুল আমিন’র সভাপতিত্বে সভায় ডিজিএফআইর লেঃ কর্ণেল জিএম শরিফুল ইসলাম, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমানসহ র‌্যাব, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ ও গনপূর্ত বিভাগের প্রতিনিধি উপসি’ত ছিলেন।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.