মার্চ ১৮, ২০১৮

বিসিসিতে ধর্মঘট: একমাস পূর্তি

বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন কর্মসূচির মেয়াদ একমাস পূরণ-বরিশাল নিউজ

বকেয়া বেতন-ভাতার দাবিতে বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন কর্মসূচির মেয়াদ একমাস পূরণ করলো রবিবার। তারা এদিনও সকাল থেকে নগর ভবনের সামনে অবস্থান নিয়ে বিকাষোভ করছেন। এক মাসের কর্মবিরতির ফলে সিটি করপোরেশন বলতে গেলে এখন পুরোপুরি অচল ।
আন্দোলনকারী কর্মচারীদের নেতা দিপক লাল মৃধা বলেছেন, সিটি মেয়রের সাথে সব শেষ আলোচনায় তারা তিন মাসের বকেয়া বেতন এবং পাঁচ মাসের বকেয়া প্রভিডেন্ট ফান্ডের টাকা পরিশোধের দাবি জানিয়েছিলেন। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরবেন না।
এদিকে সিটি মেয়র রবিবার নগর ভবনে প্রবেশ করবেন খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত কর্মকর্তা-কর্মচারীরা নগর ভবনের সামনে এবং প্রবেশ পথে রাস্তায় ত্রিপল বিছিয়ে অবস্থান নেন। কর্মচারীরা জানিয়েছেন, বকেয়া বেতন পরিশোধ না করে মেয়র নগর ভবনে প্রবেশ করলে তাদের বুকের উপর দিয়ে যেতে হবে। এতে যে কোন ধরনের অনাকাংখিত ঘটনার দায় সিটি মেয়রকেই নিতে হবে বলে হুশিয়ারি করেন আন্দোলনকারীরা।
বকেয়া বেতনের দাবিতে গত ১৮ ফেব্র্বয়ারি থেকে এই শুরু করেন তারা।
সিটি করপোরেশনের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় দুই হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে। প্রতি মাসে তাদের বেতনের জন্য সিটি করপোরেশনের প্রয়োজন প্রায় আড়াই কোটি টাকা। করপোরেশন গড়ে প্রতি মাসে রাজস্ব আদায় করে প্রায় তিন কোটি টাকা।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.