মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি নারীদের উদ্দ্যেশে বলেছেন ,যেখানে জনগনের জন্য কাজ হচ্ছে,সেখানেই এগিয়ে যাবেন।
বরিশাল সার্কিট হাউস সভাকক্ষে রবিবার নারী বিষয়ক সংস্খার আয়োজনে ‘তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে নারীদের ক্ষমতায়ন’ শীর্ষক অবহিতকরন সেমিনারে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী আরো বলেন,মন্ত্রণালয়ের মহিলা সংস্থা ১৩টি উপজেলায় এ প্রকল্পের প্রথম পর্যায় সফলভাবে বাস্তবায়ন করেছে। এখন ৪৯০টি উপজেলার তৃনমূল নারীদের কাছে তথ্য প্রযুক্তি সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে পাঁচ বছর মেয়াদী প্রকল্প নেওয়া হয়েছে। এতে তথ্য আপারা বাড়ীতে বাড়ীতে গিয়ে ল্যাপটপ ব্যবহার করে শিক্ষা,স্বাস্থ্য,আইন ব্যবসা,জেন্ডার এবং কৃষি বিষয়ক বিভিন্ন সমস্যার সমাধান করবেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার গোলাম মোস্তফার সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, মমতাজ বেগম এমপি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমিন বানু,মীনা পারভীন এবং জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম।
সেমিনারে বরিশাল বিভাগের সকল জেলা প্রশাসক ও প্রতিনিধি. সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মহিলা উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ মহিলা বিষয়ক কর্মকর্তাগন অংশগ্রহন করেন।

বরিশাল নিউজ/এমএম হাসান