জানুয়ারি ২৪, ২০১৮

বানারীপাড়ায় ২২৩ তম সুর্যমণি মেলা শুরু

বানারীপাড়ায় সূর্য পূজাকে কেন্দ্র করে বুধবার থেকে মাস ব্যাপি ২২৩ তম ঐতিহ্যবাহী সূর্যমণি মেলা শুরু হয়েছে। পূজা ও ঐতিহ্যবাহী সূর্য মণির মেলা উপলৰে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের বেতাল গ্রামের সূর্যদেবের মন্দির ও এর মূর্তির সৌন্দর্য্য বর্ধন করা হয়েছে। মন্দির,পূজা ও মেলা কমিটির সভাপতি সাবেক প্রধান শিক্ষক বাদল চন্দ্র সাহা জানান প্রায় ২২৩ বছর আগে বেতাল গ্রামে অলৌকিকভাবে একটি সূর্যাকৃতির মূর্তি জেগে ওঠে। তারপর সনাতন ধর্মালম্বীদের অনুরোধে সম্পত্তির মালিকপক্ষ সূর্যদেবের জেগে ওঠার স্থানে একটি মন্দির করতে অনুমতি দেন। সেই থেকে সনাতন ধর্মালম্বীরা প্রয়াত খবির উদ্দিন মোল্লার কয়েক একর সম্পত্তির ওপরে সুর্যদেবের বাৎসরিক পূজা উপলক্ষে মাসব্যাপী সূর্যমণি মেলার আয়োজন করে আসছেন।
সুর্যদেবের পূজারী বেতাল গ্রামের কৃষ্ণ কান্ত ভট্রাচার্য্য এবং মন্দির,পূজা ও মেলা কমিটির সাধারণ সম্পাদক দ্র্বব লাল সাহা জানান প্রতি বছরের মাঘী পূর্ণিমার শুক্লা তিথিতে সূর্যদেবের পূজার মধ্য দিয়ে সূর্যমণি মেলার আয়োজন করে আসছেন তাদের পূর্ব পুর্বষরা।
মেলায় যাত্রা, সার্কাস, হাউজি, পুতুল নাচ, র‌্যাফেল ড্র,নাগর দোলা,যাদু প্রর্দশণী,কসমেটিকস, পোষাক,মাটি,বাঁশ,বেত ও কাঠের তৈরী তৈজসপত্র,ফার্নিচার ও মিষ্টি সহ লোভনীয় খাবারের পসরা বসেছে।
বরিশাল নিউজ/রাহাদ

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.