লোকসঙ্গীত চর্চা, আলোচনা সভা, বাঙ্গালীআনা খাবার পরিবেশন, দৃস্টি প্রতিবন্ধিদের সাথে আড্ডা, অসহায় মায়েদের খোজখবর নেয়াসহ বর্ণিল আয়োজনে বাংলা বর্ষবরণ করলো ‘বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন’।
পহেলা বৈশাখ শনিবার সকাল ৯ টায় নগরীর ত্রিশ গোডাউন নদীর পাড়ে লোকসঙ্গীত চর্চা, আলোচনা সভা ও বাঙ্গালীআনা খাবার পরিবেশন করা হয়। এতে সংগঠনের সদস্যসহ প্রায় অর্ধশত মানুষ অংশ নেয়।
সকাল সাড়ে ১০ টায় নগরীর আমতলা মোড়ে দৃষ্টি প্রতিবন্ধি স্কুলের শিক্ষার্থীদের সাথে আড্ডা, গান ও খাবার দেওয়া হয়। এই অনুষ্ঠানের যৌথ আয়োজন করে বরিশাল অনলাইন সংবাদিক ইউনিয়ন এবং জনপ্রিয় ফেসবুক গ্রুপ ফ্রেন্ডস ফর লাইফ। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর ড. সিরাজুল ইসলাম উকিল।
সংগঠনের সভাপতি মামুনুর রশীদ নোমনীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন অনলাইন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মামুন-অর-রশিদ, নির্বাহী সদস্য মেহেদী হাসান রনি, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, ফ্রেন্ডস ফর লাইফের মডারেটর মাসুদ পারভেজ রিয়াল, শোভন সাহা, নাজমুল সানি, মমতা বেগম প্রমুখ। অন্ধ শিক্ষার্থীরা গান পরিবেশন, বাদ্য বাজিয়ে আনন্দ উল্লাস করেন। প্রধান অতিথি বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর ড. সিরাজুল ইসলাম উকিল এমন ব্যতিক্রম আয়োজনের ভুয়সী প্রশংসা করেন।
এরপরে বৃদ্ধাশ্রমে থাকা মায়েদের খোজ খবর নেন নেতৃবৃন্দ। ছোটখাট সমস্যা সমাধানসহ এসব অসহায় মায়েদের নিয়ে একটি অনুষ্ঠান করার উদ্যোগ নেয়া হয়।
বরিশাল নিউজ/ প্রেসরিলিজ