বরিশালে আয়োজিত ৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ উদ্বোধন করছেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি-বরিশাল নিউজ

বরিশালে জমকালো আয়োজনে উদ্বোধন হয়েছে ৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বুধবার সকালে বেলুন-ফেস্টুন এবং পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। পাঁচদিনব্যাপী প্রতিযোগিতায় দেশের চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা, খুলনা ও বরিশাল, ঢাকা ও ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর নিয়ে চারটি অঞ্চল গঠন করা হয়।
এই ৪টি অঞ্চলের ৪৬৪ জন ছাত্র এবং ৩৪৪ জন ছাত্রী সহ মোট ৮০৮ জন প্রতিযোগী হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস সহ মোট ১৩টি ইভেন্টে অংশ নিয়েছে।

বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে ৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার বর্ণাঢ্য আয়োজন-বরিশাল নিউজ

জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি এর আয়োজন করে। বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষাপ্রতিমন্ত্রী কাজী কেরামত উলৱাহ এমপি এবং বরিশাল-৫ আসনের এমপি জেবুন্নেছা আফরোজ। এছাড়া প্রতিযোগিতার ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক সহ শিক্ষা মন্ত্রানালয়ের সিনিয়র কর্মকর্তা এবং বিভিন্ন শিৰা বোর্ডের চেয়ারম্যানগন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা মন্ত্রী বলেন, পুথিগত শিক্ষার পাশাপাশি খেলাধুলা প্রয়োজন। শারীরিক শিক্ষার মাধ্যমে শিশুদের খেলাধুলার উপযোগী করে গড়ে তুলতে হবে।
মন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম মানবতার ধর্ম। কিন্তু কানমন্ত্র দিয়ে শিক্ষার্থীদের বিপথে ঠেলে দেওয়া হচ্ছে। কানমন্ত্র না শুনে খেলাধুলায় মনযোগী হওয়া উচিত। একই সাথে অভিভাবকদেরও তাদের সন্তানদের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক থেকে দূরে রাখার পরামর্শ দেন তিনি।
প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা শেষে বঙ্গবন্ধু উদ্যানে মনোজ্ঞ শরীর চর্চা প্রদর্শনী এবং ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এসব ডিসপ্লেতে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ সহ বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগের চিত্র তুলে ধরা হয়।
বরিশাল নিউজ/এম এম হাসান