বরিশালে বিভাগীয় বই মেলার উদ্বোধন করছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আলম-বরিশাল নিউজ


‘মননশীল চর্চার বই’ প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে বরিশাল বিভাগীয় বই মেলা । বরিশাল সরকারি জিলা স্কুল মাঠে বুধবার বিকালে বেলুন-ফেস্টুন উড়িয়ে সপ্তাহব্যাপী বই মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আলম। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।
জেলা প্রশাসন এই বই মেলার আয়োজন করেছে। জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বরিশাল সরকারি বজ্রমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর সফিকুর রহমান সিকদার,বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি সাংবাদিক এ্যাড. এস এম ইকবাল,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (রাজস্ব) আবুল কালাম তালুকদার,বরিশাল স্থানীয় সরকার উপ-পরিচালক আবুল কালাম আজাদ,সরকারি জিলা স্কুলের প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমীন,মহানগর আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী (হোসেন নানা) সহ আরো অনেকে।
মেলায় ঢাকা জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সমিতির ত্রিশটি স্টল সহ তেত্রিশটি স্টল বসেছে বই মেলায় । প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।
এছাড়া প্রতিদিন সন্ধায় রযেছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
বরিশাল নিউজ/এমএম হাসান