ডিসেম্বর ১, ২০২২

বরিশালে মহসিন হকার্স মার্কেট এখন ডিসি মার্কেট

বরিশাল নগরীর লঞ্চঘাটের কাছে একে সময়ের গরীবের বাজারের নাম ছিল  ‘হাজি মূহাম্মদ মহসিন হকার্স মার্কেট।’ এখন এর নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘ডিসি মার্কেট।’

মহসিন হকার্স মার্কেট এর ব্যবসায়ীরা জানান, সহকারি কমিশনার (ভূমি) এর নির্দেশে মঙ্গলবার, ২৯ নভেম্বর দুপুরের দিকে ‘ডিসি মার্কেট’ লেখা সাইনবোর্ড লাগানো হয়। ব্যবসায়ীদের পক্ষ থেকে তাৎক্ষণিক তার সাথে দেখা করা হলে তিনি বিষয়টি নিয়ে কোন ভ্রুক্ষেপই করেননি বলে ব্যবসায়ীদের অভিযোগ। ‘হাজি মূহাম্মদ মহসিন’নাম বহাল রাখার দাবি ব্যবসায়ীদের।

ব্যবসায়ী শেখ আবুল হাসেম জানান, ১৯৮৩ সালের ১৩ ফেব্রুয়ারি বরিশালের জেলা প্রশাসক এম, এ, বারী বরিশাল নদী বন্দরের পশ্চিম দিকের  ভাসমান ও ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য ‘বরিশালের হাজি মূহাম্মদ মহসিন হকার্স মার্কেট’ এর উদ্বোধন করেন। বর্তমানে এখানে দুই শতাধিক ব্যবসায়ী রয়েছেন।

তিনি বলেন, এত বছর পর কিছু না জানিয়ে এবং আমাদের ব্যবসায়ীদের সাথে আলোচনা না করে, হঠাৎ মার্কেটের নাম পরিবর্তন করা হলো। আমরা চাই প্রাক্তন জেলা প্রশাসক এম, এ, বারীর স্মৃতি ধরে রাখতে হলেও মার্কেটের নামটি পরিবর্তন না করুক।

নাম পরিবর্তনের বিষয়ে জানতে চাইলে বরিশাল সদরের সহকারি কমিশনার (ভূমি) তারিকুল ইসলাম বলেন, মার্কেটের জায়গাটি খাস খতিয়ানের জায়গায় রয়েছে।

দোকানের মালিকানা কেনাবেচার ঘটনায় সরকারি জমি বেহাত হওয়ায় পরিস্থিতি সৃষ্টি হওয়ায় জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে নাম পরিবর্তন করা হয়েছে বলে জানায় জেলা প্রশাসকের দপ্তর।

বরিশালনিউজ/ স্টাফ রিপোর্টার

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.