এপ্রিল ২৮, ২০১৮

বরিশালে জাতীয় আইন সহায়তা দিবস পালন

‘ উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ লিগ্যাল এইডের সুফল পাচ্ছে বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে বরিশালে পালিত হয়েছে বরিশালে জাতীয় আইন সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা ।
জেলা লিগ্যাল এইডের আয়োজনে শনিবার সকাল ৯টায় জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

বরিশালে জাতীয় আইন সহায়তা দিবসের উদ্বোধন-বরিশাল নিউজ

র‌্যালিতে অংশ নেন সংসদ সদস্য শেখ মোঃ টিপু সুলতান, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, ডিসি ডিবি মোয়াজ্জেম হোসন সহ আইনজীবী সমিতির সকল সদস্য ও বেসরকারী উন্নয়ন সংস্থার সদস্যরা।
পরে বেলুন-ফেষ্টুন অবমুক্ত করে দিন ব্যাপি মেলার উদ্বোধন করা হয়।দিবসটি উপলক্ষে আলোচনা সভায় বক্তৃতা করেন সংসদ সদস্য এ্যাড. শেখ মোঃ টিপু সুলতান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ আবু শামীম মোঃ আজাদ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম ফারুক,ম্যাজিস্ট্রেট শাহিন উদ্দিন, আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. সৈয়দ ওবায়দুল্লাহ সাজু, সাধারন সমাপাদক এ্যাড. সাদিকুর রহমান লিংকন,পাবলিক প্রসিকিউটর এ্যাড. গিয়াস উদ্দিন কাবুল,এ্যাড.(জিপি) ইসমাইল হোসেন নেগাবান মন্টু, মেট্রোপলিটন (পিপি) এ্যাড. আনিছ উদ্দিন শহীদ,জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন সহ অন্যরা। এবারের লিগ্যাল এইড দিবস উপলক্ষে নজরুল ইসলাম চুন্নু মিয়া, বাসু দেব দাস ও আশরাফি বেগম নিপাকে শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী হিসাবে সম্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।

বরিশাল জেলা লিগ্যাল এইড দিবসে শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নজরুল ইসলাম চুন্নু মিয়াকে ক্রেস্ট দিচ্ছেন জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন-বরিশাল নিউজ

দিবসটি উপলক্ষে মেলা প্রাঙ্গণে  স্বেচ্ছায় রক্তদান এবং বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা, আইনগত পরামর্শ কেন্দ্রের মাধ্যমে জাতীয় মহিলা আইনজীবী সমিতি সদস্য, বরিশাল বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগ, ব্রাক, আভাস সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা সহযোগিতা করেন। লিগ্যাল এইড মেলায় ১০টি প্রতিষ্টান অংশ নেয়।
বরিশাল নিউজ/শামীম

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.