মার্চ ২০, ২০১৮

বরিশালে কাল শুরু ৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা

৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮সম্পর্কে ব্রিফিং করছেন মাউসি মহাপরিচালক-বরিশাল নিউজ

বরিশালে বুধবার উদ্বোধন হচ্ছে ৫দিনব্যাপী ৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮। জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে বুধবার সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে প্রতিযোগিতার উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথি থাকবেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত উল্লাহ এমপি, বরিশাল-২ আসনের এমপি তালুকদার মো. ইউনুস এবং বরিশাল-৫ আসনের এমপি জেবুন্নেছা আফরোজ।

এই প্রতিযোগিতায় দেশের ৪টি অঞ্চলের মোট ৮০৮ জন প্রতিযোগী (ছাত্র ও ছাত্রী) হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস সহ মোট ১৩টি ইভেন্টের খেলায় অংশ নেবে। অংশগ্রহনকারী প্রতিযোগিদের মধ্যে ৪৬৪জন ছাত্র এবং ছাত্রী ৩৪৪জন। ৪টি অঞ্চলের মধ্যে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা নিয়ে গঠিত ‘বকুল অঞ্চলের’ জার্সি রং সবুজ। খুলনা ও বরিশাল নিয়ে গঠিত ‘গোলাপ অঞ্চলের’ জার্সি রং বেগুনী, ঢাকা ও ময়মনসিংহ নিয়ে গঠিত ‘পদ্মা অঞ্চলের’ জার্সি রং নীল এবং রাজশাহী ও রংপুর গিয়ে গঠিত চাপা অঞ্চলের জার্সি রং লাল।

দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনস্থ মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক পর্যায়ের স্কুল, মাদ্রাসা ও ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনে উপজেলা থেকে জাতীয় পার্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে প্রথম পর্যায়ে স্কুল, মাদ্রাসা ও কারিগরি, দ্বিতীয় পর্যায়ে উপজেলা থেকে জেলা, তৃতীয় পর্যায়ে জেলা থেকে উপ-অঞ্চল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
৪৭তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ এর উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিৰা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহবুবুর রহমান। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রতিযোগিতার ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তা ও দেশের অন্যান্য শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.