জানুয়ারি ১৮, ২০১৮

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ২০ জানুয়ারি থেকে

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সপ্তাহ। দেশব্যাপী দ্বিতীয়বারের মতো প্রাণিসম্পদ অধিদপ্তর আয়োজিত ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮’ চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।
 সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সেবাসপ্তাহ উপলক্ষে বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।
প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, জনসংখ্যা বৃদ্ধি ও অর্থনৈতিক প্রবৃদ্ধির দ্বৈতপ্রভাবের ফলে প্রাণিজ আমিষের চাহিদা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে, যার ফলশ্রুতিতে গবাদিপশু ও হাঁস-মুরগির উৎপাদনশীলতা ও নিবিড়তা ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে।
ভারত থেকে হিমায়িত গরুর মাংস-আমদানির বিরোধিতা করে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে মাংসের চাহিদার চেয়েও বর্তমানে উৎপাদন বেশি হচ্ছে। আইনের ফাঁক-গলিয়ে আসা হিমায়িত মাংসের আমদানি বন্ধের চেষ্টা করা হবে। এছাড়াও ১০০০ কেজি ওজন সম্বলিত আমেরিকান সংকরায়নকৃত ব্রাহমাজাতের গরু পালন করায় আগামীতে মাংসের দামও ধীরে ধীরে কমবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খান, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক মো. আইনুল হকসহ মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
-বাসস

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.