ফেব্রুয়ারি ২৬, ২০১৮

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ববি শিক্ষার্থী নিরা

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর উদ্যোগে প্রবর্তিত “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ ২০১১-১২ শিক্ষাবর্ষের গনিত বিভাগের শিক্ষার্থী ফৌজিয়া শারমিন নিরা।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২২টি বিভাগের মধ্যে প্রথম শিক্ষার্থী হিসেবে গনিত বিভাগে স্মাতক (সম্মান) শ্রেণির পরীক্ষার চুড়ান্ত ফলাফলে সিজিপিএ ৩.৮৮ অর্জন করায় ফৌজিয়া শারমিন নিরা “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” ২০১৫-২০১৬ এর জন্য মনোনীত হন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২৫ ফেব্র্বয়ারি এ পদক প্রদান করা হয়। পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কাছ থেকে ফৌজিয়া শারমিন নিরা এই স্বর্ণপদক গ্রহণ করেন।
অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী, শিক্ষা প্রতিমন্ত্রী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান, শিক্ষা সচিব, ৩৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক বলেন, নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থী আজ “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” পেলেন তা অত্যন্ত গৌরব ও আনন্দের বিষয়। এ অর্জন শুধুমাত্র বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের নয়, এ অর্জন সমগ্র বরিশালবাসীর। আর এ অর্জনকে প্রেরণা হিসেবে নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় অচিরেই একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে এ প্রত্যাশা ব্যক্ত করেন উপাচার্য । উলেৱখ্য ফৌজিয়া শারমিন নিরা বর্তমানে বরিশাল বিশ্ববিদ্যালয়ে গনিত বিভাগে থিসিস গ্র্বপ নিয়ে স্মাতকোত্তর শ্রেণিতে অধ্যায়নরত রয়েছেন।
বরিশাল নিউজ/প্রেসরিলিজ

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.