জুলাই ৩০, ২০২১

প্রধানমন্ত্রীর উপহারের ঘরের পাশে ড্রেজিং !

বরিশাল জেলার গৌরনদী বালু তোলার জন্য দিঘিতে ড্রেজিং বসিয়েছে একটি মহল। আর এতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া বীরমুক্তিযোদ্ধাসহ ছয় ঘরের বাসিন্দারা পড়েছেন টেনশনে। তাদের বসতঘর সংলগ্ন দিঘিতে ড্রেজিং হলে ঘরসহ মাছের ঘের পরবে হুমকিতে।

অবৈধভাবে বালু উত্তোলনের এই ড্রেজার অপসারণের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার ও শাহ আলম বেপারী।

লিখিত অভিযোগে জানা গেছে, মুক্তিযোদ্ধাদের জন্য দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরে বসবাস করে আসছেন চাঁদশী ইউনিয়নের পশ্চিম শাওড়া গ্রামের আব্দুর রাজ্জাক চোকদার। গত ২৭ জুলাই মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদারের বসতঘরের পাশের দীঘি থেকে বালু উত্তোলনের জন্য অবৈধ ড্রেজার বসিয়েছেন স্থানীয় হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার।

মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার জানান, অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করা হলে তার বসতঘরসহ পাশের আরও ছয়টি বসতঘর দিঘীতে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারী জানান, দিঘী থেকে বালু উত্তোলন করা হলে তার মাছের ঘেরের দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হবে।

আরও পড়ুন : কীর্তনখোলায় যুবক নিখোঁজ

মুক্তিযোদ্ধাদের লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কোন সুযোগ নেই। এটা হলে ব্যবস্থা নেয়া হবে।

বরিশাল নিউজ/ গৌরনদী

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.