এপ্রিল ৭, ২০১৮

‘প্রতিটি নাগরিকের সরকারি স্বাস্থ্য সেবা পাওয়ার অধিকার রয়েছে’

বিশ্ব স্বাস্থ্য দিবসে নগরীর অশ্বিনী কুমার হল চত্বর থেকে সিভিল সার্জনের নেতৃত্ব র‌্যালি-বরিশাল নিউজ

‘সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষাঃ সবার জন্য সর্বত্র’ প্রতিপাদ্য নিয়ে বিভাগীয় শহর বরিশালেও বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। এই উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও র‌্যালি।
বরিশাল সিভিল সার্জনের আয়োজনে শনিবার সকাল ১০টায় নগরীর ব্রাউন্ড কম্পাউন্ড রোডস্থ বিভাগীয় স্বাস্থ্য প্রশিক্ষণ কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বরিশাল এর সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. জব্বার হাওলাদার,ডিপুটি সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল,বরিশাল সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. যতিন চন্দ্র রায়, ডা. দেলোয়ার হোসেন,সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ জলিল সহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি।
আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, প্রতিটি নাগরিকের সরকারি স্বাস্থ্য সেবা পাওয়ার অধিকার রয়েছে । তাই প্রতিটি ইউনিয়নের স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোতে মানুষ যেন চিকিৎসকের কাছ থেকে সেবা পেতে পারে সেদিকে লক্ষ্য রাখতে চিকিৎসকদের প্রতি আহবান জানান তিনি।
এরআগে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে নগরীর অশ্বিনী কুমার হল চত্বর থেকে সিভিল সার্জন ডা.মনোয়ার হোসেনের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্রাউন কমপাউন্ড বিভাগীয় স্বাস্থ্য প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে শেষ হয়।
বরিশাল নিউজ/এম এম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.