এপ্রিল ১৬, ২০১৮

পিআইওর অবসারণ দাবি-জনপ্রতিনিধি, বিল পাশ করিনি তাই ক্ষোভ -পিআইও

রাজাপুর উপজেলা পিআইওর অপসারণের দাবিতে স্মারকলিপি -বরিশাল নিউজ

রহিম রেজা, ঝালকাঠি ।। ঝালকাঠির রাজাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে তার অপসারণ ও বিচার দাবি করেছেন উপজেলার জনপ্রতিনিধিরা।
অপরদিকে অভিযুক্ত পিআইও অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে বলেন ,কাজ না হওয়া স্বত্তেও বিল পাশের দাবি না মানায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।
অভিযোগকারীরা সোমবার সকালে উপজেলা চত্ত্বরে বিক্ষোভ শেষে স্মারকলিপি দেন। সংশ্লিষ্ট দফতরকে অবহিত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক হামিদুল হক। তারা বলেন, পিআইও নাসরিন সুলতানা যোগদানের পর থেকে পাল্টাপাল্টি অভিযোগে দু’দফা এ উপজেলার জন্য বরাদ্দকৃত টিআর, কাবিখা, কাবিটা, অতি দরিদ্রদের ৪০ দিন কর্মসূচি, ত্রাণের ব্রীজ নির্মান, সোলার স্থাপন ও বিশেষ বরাদ্দ প্রকলল্পের প্রায় ২০ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ রয়েছে। বিষয়টি নিয়ে রবিবার জেলা প্রশাসক এবং দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনায়লকে অবহিত করেও জনপ্রতিনিধিরা কোন সুরাহা না পেয়ে সোমবার সকালে তারা তাদের অভিযোগ ও দাবি নিয়ে প্রকাশ্যে আন্দোলন শুরু করেন।
উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামানের আশ্বাসে আন্দোলনকারীরা শান্ত হয়ে উপজেলা সভাকক্ষে প্রতিবাদ সভা করেন। সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর মৃধা, সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার ও শুক্তাগড় ইউপি চেয়ারম্যান মজিবুল হক মৃধা, তৌহিদুল ইসলাম ও ইউপি সদস্য তরিকুল ইসলাম তারেক প্রমুখ। কর্মসূচিতে উপজেলা পরিষদ ও উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সকল সংরক্ষিত মহিলা মেম্বার ও ইউপি মেম্বরগণ একাত্মতা প্রকাশ করে অংশ নেন।
অভিযুক্ত পিআইও নাসরিন সুলতানা এসব অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে বলেন ,কাজ না হওয়া স্বত্তেও বিল পাশের দাবি না মানায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। তিনি জানান, সদর চেয়ারম্যান ফুলুহার স্কুলের মাঠ ভরাটের একটি বিল পাস করতে বলেন। তিনি নাকি তিন বছর আগে এই কাজ করেছেন। ওই বিল পাশ করা সম্ভব না বলায় এবং অন্যান্য ইউনিয়নে ৪০ দিনের কাজ ঠিকমত হয় না, সেগুলোর বিল কেটে দিয়ে প্রস্তুত করতে বলায় তারা ক্ষুব্ধ হন বলেন তিনি। এছাড়া টিআর এর কোন কাজই হয়না বলায়ও তারা ক্ষিপ্ত।
ঝালকাঠি নিউজ/রেজা

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.