এপ্রিল ১৫, ২০১৮

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সম্পাদকের বহিস্কার দাবি

পটুয়াখালী নিউজ।। পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকের বহিষ্কারের দাবিতে রবিবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করেছে শিক্ষার্থীরা।
এ সময় শিক্ষার্থীরা ঝাড়ু হাতে বিভিন্ন স্লোগান দেয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় টিএসসি চত্বরে এসে শেষ হয়।
পরে সমাবেশ বক্তব্য রাখেন- কলেজ ছাত্রলীগের নেতা আরিফুর রশিদ প্রিন্স, রাশেদ ইমাম, ফিশারিজ অনুষদের মাস্টার্স পর্বের শিক্ষার্থী রবিউল ইসলাম, সাইফুর রাফি প্রমুখ।
বক্তরা ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিতও ঘোষণা করে সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী অপতৎপরতায় জড়িত ওমর ফারুককে অবিলম্বে ছাত্রলীগ থেকে বহিষ্কার করার দাবি জানান।
শিক্ষার্থীরা জানান, গত বুধবার কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ বাউফল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে। ওইদিন বিকেলে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ স্থানীয় কিছু ছাত্রলীগ নেতা-কর্মীরা সেখানে উপস্থিত হয়ে আকস্মিক আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর চড়াও হয় এবং ইটপাটকেল নিক্ষেপ করে।
পরবর্তীতে এ ঘটনার সমাধান হলেও বৃহস্পতিবার রাতে পটুয়াখালী শহর থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তার সঙ্গে থাকা সাধারণ শিক্ষার্থীদের ওপর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে হামলা চালানো হয়। ওই সময় তাদের মোবাইল ফোন, টাকা-পয়সা ও ব্যবহৃত মোটরসাইকেল আটকে রাখে হামলাকারীরা। এ খবর বিশ্ববিদ্যালয় ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে ফের বিক্ষোভ নামেন সাধারণ শিক্ষার্থীরা।

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.