বরিশাল নগরীর রুপাতলী এলাকা থেকে সোমবার সকালে চার লাখ ২০ হাজার গলদা চিংড়ির রেনুপোনাসহ ১১ জনকে আটক করা হয়েছে । পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের জরিমানা করা হয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে মৎস্য অধিদপ্তর ও বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশ সদস্যরা রুপাতলী এলাকার বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অভিযান চালানোর সময় তারা আটক হয়।
আটকরা হলো- নাঈম (২৬), নয়ন (৩৩), রিয়াজ (২৬), আবুল হোসেন (৩৭), আবুল বশার (২৫), আলম ভূঁইয়া (৫৫), মো. আনোয়ার (২২), মো. হারুন (২৬), মো. শাহজাহান (২৮), জুয়েল বেপারী (৩০), আ. হালিম (৩১)। তারা সবাই বরিশাল ও ভোলা জেলার বাসিন্দা।

বরিশাল জেলা মৎস অফিসের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, জব্দ রেনুপোনাগুলো পটুয়াখালী থেকে বাগেরহাটের উদ্দেশে ১৭টি ড্রাম ও ৪টি পাতিলে করে ট্রাক ভর্তি করে নেওয়া হচ্ছিলো। পথিমধ্যে রুপাতলী এলাকার সোনারগাঁও টেক্সটাইল মিল এলাকার সামনের সড়কে কোতোয়ালি থানার এসআই ফরিদের নেতৃত্বে অভিযান চালিয়ে ট্রাকসহ রেনুপোনাগুলো জব্দ করা হয়।

পরে জব্দ রেনুপোনাসহ পাচারের সঙ্গে জড়িত আটক ১১ জনকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা কুলসুম মনি পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা কুলসুম মনি বলেন, ১১ জনের প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা ও জব্দ রেনুপোনাগুলো নদীতে অবমুক্ত করা হয়েছে।

বরিশাল নিউজ/এমএম হাসান