এপ্রিল ২৮, ২০১৮

থানায় নিয়ে নির্যাতনের দাবি ডা.মনিষার

বরিশালে ব্যাটারী চালিত রিক্সা সংগ্রাম কমিটি’র ভুখা মিছিলে পুলিশের লাঠিচার্জ ,শ্রমিকদের গ্রেফতার এবং পুলিশের নির্যাতনের প্রতিবাদসহ পাঁচদফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিপিবি-বাসদ-গনতান্ত্রিক বামমোর্চা বরিশাল জেলা কমিটি।
 বরিশাল নগরীর ফকিরবাড়ী রোডের দলীয় অফিসে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচীব ডাঃ মণিষা চক্রবর্তী।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচীব ডাঃ মণিষা চক্রবর্তী-বরিশাল নিউজ

লিখিত বক্তেব্যে তিনি বলেন, গত ১৯ এপ্রিল বরিশালে ব্যটারীচালিত রিক্সা সংগ্রাম কমিটি আয়োজিত ভুখা মিছিল ও সমাবেশ অনুষ্ঠানিকভাবে শেষ করে ফেরার পথে বিনা উস্কানীতে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে।
এছাড়াও বরিশাল নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো ২০ শ্রমিককে গ্রেফতার করে।
তিনি বলেন, বরিশালের এ ঘটনা বাংলাদেশ সরকার ও পুলিশের অগনতান্ত্রিক ফ্যাসিবাদী আচারন এর বর্বরতম দৃষ্টান্ত। শ্রমিকদের ন্যায় সংগত আন্দোলনে পুলিশের এই অত্যাচারী ভুমিকা ন্যাক্কার জনক বলে তিনি আখ্যায়িত করে।
সংবাদ সম্মেলনে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ডঃ মণিষা চক্রবর্তী বলেন, পুলিশ তাদেরকে গ্রেফতারের পর বরিশাল কোতয়ালী মডেল থানার দ্বিতীয় তলায় একটি কক্ষে নিয়ে এসআই হাসানের নেতৃত্বে চারজন মহিলা পুলিশ তাদের বেধম মারধর করে বলে তিনি অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে ডাঃ মণিষা চক্রবর্তী অবিলম্বে বাসদের জেলা আহবায়ক সহ ১৫ শ্রমিকের নিঃশর্ত মুক্তি , পুলিশ হেফাজতে শ্রমিক নেতৃবৃন্দের উপর নির্যাতনের বিচার , শ্রমিকদের গণ গ্রেফতার ,হুমকী নির্যাতন বন্ধ , অনতিবিলম্বে নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার , ব্যাটারীচালিত রিক্সার লাইসেন্স দেয়ার দাবি জানান।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন , বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) বরিশাল জেলা কমিটির সভাপতি একে আজাদ, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ সমন্বয়ক জেলা সম্পাদক অধ্যাপক জলিলুর রহমান, গণসংহতি আন্দোলন জেলা আহবায়ক দেওয়ান আব্দুর রশীদ নিলু, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) বরিশাল জেলার জেলা সমন্বয়ক সাইদুর রহমান প্রমুখ।
বরিশাল নিউজ/রাহাত

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.