এপ্রিল ১১, ২০১৮

তারা শুধু হাঁটতে চায়

যানবাহন চলাচলের কারণে রাস্তা ভেঙ্গে যাওয়ার উজিরপুর উপজেলার সাতলা এলাকায় বাস চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয়রা। এর প্রতিবাদে বেলা ১১ টা থেকে বরিশাল-উজিরপুর রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বরিশাল বাস মালিক গ্রুপ। আজ বুধবারের মধ্যে সমস্যার সমাধান না হলে আগামীকাল বৃহস্পতিবার থেকে বরিশালের অভ্যন্তরীন রুটে পরিবহন ধর্মঘট শুরু হবে বলে ঘোষণা দেন বরিশাল বাস মালিক গ্রুপ এর সভাপতি মো.আফতাব হোসেন।সভাপতি বলেছেন,তারা প্রতিবছর ১০ লাখ টাকা খরচ করে ওই রাস্তা সংস্কার করেন। এখন বাস চালাতে না দিলে তারা পরিবহন ধর্মঘট ডাকবেন।
বরিশাল বাস মালিক গ্রুপ এর সভাপতির অভিযোগ রাস্তা সংস্কারের নামে উজিরপুর-বানারীপাড়া আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস নিজে তিন লাখ টাকা চাঁদা দাবি করেছেন। এছাড়া তার লোকেরাও কেউ কেউ দুই থেকে তিন লাখ টাকা চাঁদা দাবি করেছেন।
উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল জানান,সকাল পৌনে ১০টার দিকে বরিশাল বাস মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক তাকে ফোন করে জানিয়েছেন,তাদের বাস চালাতে দেয়া হচ্ছেনা। কে বা কারা বাস চালাতে দিচ্ছে না তা জানতে চেয়ে ওই নেতাকে থানায় আসতে বলেছেন ওসি। প্রয়োজনে এলাকায় গিয়ে সমস্যার সমাধানের চেষ্টা করবেন বলেও জানান তিনি।কিন্তু বেলা ১১টায়ও ওই বাস মালিক নেতা থানায় আসেননি কিংবা কোন যোগাযোগ করেননি। এমনকি ধর্মঘট ডাকার কথাও জানানো হয়নি তাকে বলেছেন ওসি শিশির কুমার পাল। তিনি আরও জানান, সড়কটি এতটাই খারাপ ছিল যে,মানুষের হাঁটারও উপায় ছিলনা। পরে স্থানীয়দের চাপে সংসদ সদস্য রোলার দিয়ে রাস্তাটি হাঁটার উপযোগী করে দেন। এখন হয়তো এলাকাবাসী হাঁটার স্বার্থে বাস চলাচল বন্ধ করে দিতে পারে এমন ধারনা তার। এ ব্যাপারে সাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল খালেক আযাদ বলেছেন,সংসদ সদস্যের অনুরোধে সড়ক ও জনপথ বিভাগ রোলার দিয়ে রাস্তাটি প্রাথমিকভাবে চলাচলের উপযোগী করার কাজ করছে। এই কারণে রাস্তায় বাস চলাচলে বাধা দিয়েছে স্থানীয়রা। স্থানীয়রা জানান, ওটরা,চেরাগ আলী ও ধামুরার এইচএসসি পরীক্ষার্থীরা সংস্কারহীন রাস্তার কারণে ধামুরা কলেজ কেন্দ্রে যেতে পারছিলেন না। তাদেরক নৌকায় কেন্দ্রে যেতে হচ্ছে। তাই সাময়িকভাবে রাস্তা নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.