নভেম্বর ৪, ২০২২

ট্রলার ধর্মঘটতো ডাকা হল না !

দাবি আদায়ের অজুহাত নিয়ে লঞ্চ ও বাস মালিক গ্রুপ ৪-৫ নভেম্বর দুই দিনের জন্য ধর্মঘট ডেকেছে। কিন্তু ট্রলার চলাচালেতো বাধা নেই। তাই ট্রলারে বরিশালে বিএনপির নেতাকর্মীরা ছুটছেন বিএনপির বিভাগীয় সম্মেলনে যোগ দিতে।

বরগুনা নৌ-বন্দর থেকে শুক্রবার, ৪ নভেম্বর বিকালে গত দুইদিনের মতো বেশ কিছু স্টিল কার্গো ও ট্রলারে বরিশালের পথে যাত্রা করতে দেখা গেছে নেতাকর্মীদের।

বিএন‌পি নেতারা জা‌নিয়েছেন, সর্বশেষ লঞ্চ, বাস, মাইক্রোবাসসহ তিন চাকার যানের পর খেয়া পারাপারও বন্ধ করা হয়েছে। এ কারণে বৃহস্পতিবার, ৩ নভেম্বর ও শুক্রবার সকালেই বরগুনা নদীবন্দর সংলগ্ন এলাকা থেকে গত দুই দিনে শতাধিক নৌ-যানে অন্তত ২০ হাজার নেতাকর্মী বিএনপির বিভাগীয় সম্মেলনে যোগ দিতে বরিশাল যাত্রা করেছেন। আগামীকাল শনিবার, ৫ নভেম্বর বিভাগীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে।

বরগুনা জেলা বিএনপির সভাপতি মাহাবুবুল আলম ফারুক মোল্লা বলেছেন,  শুক্রবার জেলার তালতলী, পাথরঘাটা, বরগুনা সদর, বামনা ও বেতাগী উপজেলার প্রায় সাত থেকে আট হাজার নেতাকর্মীরা ট্রলার ও বলগেটে বিষখালী নদী পথে রওনা হয়েছেন। তারা বরিশালে বেলস পার্কের সমাবেশস্থলে যোগদান করবেন।

বরগুনা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তালিমুল ইসলাম পলাশ বলেন, আমরা তাদের কৌশল এড়াতে আমরা সুক্ষ কৌশলে নদী পথে এবং আগেভাগেই সড়ক পথে বরিশাল আসি। মহাসমাবেশে হাজার নেতাকর্মীরা যোগদান করছি। এখানে এসে আমরা আমাদের টাকায় খিচুড়ি রান্না করে খাচ্ছি।

অন্যদিকে, সড়কে থ্রি হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘট ডাক দেয় বরগুনা বাস মালিক সমিতি। তাদের দাবি অটোরিকশা চলাচলের কারণে দুর্ঘটনার শিকার হতে হয়।

বরিশালনিউজ/ বরগুনা

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.