৪৮ বলে ৭ চারে ৫৪ রান করা শান্তকে তামালেন ইফতিখার।

এরআগে ৪৬ বলে এই বিশ্বকাপে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের এই ব্যাটসম্যান ফিফটি করলেন ছয় চারে।

সাকিব আউট ০ রানে, বাংলাদেশ ৭৪/৩

সাকিব আল হাসানের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন। আম্পায়ার আঙুল তুলে দেন। বাংলাদেশের অধিনায়ক রিভিউ নিয়েও সিদ্ধান্ত পাল্টাতে পারেননি। উইকেট পেলেন সাদাব।

১১ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ৭৪।

১০ ওভারে বাংলাদেশের ৭০ রান

১০ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১ উইকেটে ৭০ রান। শান্ত ৩৭ বলে ৪১ রানে অপরাজিত, সৌম্য সরকার ১৫ বলে ১৮ রানে খেলছেন।

চার-ছয়ের পর একজনের বিদায়

ভারতের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলা লিটন দাস পাকিস্তানের বিপক্ষে দলের ১৭ বলের মাথায় আউট হয়ে গেলেন।

তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ছক্কা মারেন লিটন। এর দুই বল পর তাকে বিদায় করেন শাহীন শাহ আফ্রিদি। ৮ বলে ১০ রান করে শান মাসুদের ক্যাচ হন লিটন। ২.৫ ওভারে ২১ রানে ১ উইকেট বাংলাদেশের।

টস জিতেছে বাংলাদেশ, আগে ব্যাটিং
টস জিতেছে বাংলাদেশ, আগে ব্যাটিং

টস জিতেছে বাংলাদেশ, আগে ব্যাটিং

অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে সাকিববাহিনী ব্যাটিং বেছে নিয়েছে।

তিনটি পরিবর্তন আনা হয়েছে একাদশে। শরিফুল ইসলাম, ইয়াসির আলী রাব্বি ও হাসান মাহমুদকে বাইরে রেখে নেওয়া হয়েছে সৌম্য, নাসুম আহমেদ ও ইবাদত হোসেনকে।

অধিনায়ক সাকিব আল হাসান বলছেন, ‘উইকেট শুষ্ক মনে হচ্ছে। ভালো একটা রান সংগ্রহ করে আটকাতে চাই।’

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), শান মাসুদ, মোহাম্মদ হারিস, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি।

এদিকে দিনের অপর খেলায় দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে নেদারল্যান্ডস। এতে  পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হয়ে গেলো অলিখিত নকআউট। যে দল জিতবে সেই দল যাবে সেমিফাইনালে।

বরিশালনিউজ/ ডেস্ক নিউজ